1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
নিরাপত্তা বিবেচনায় সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা টাইব্রেকারে ব্রাজিলকে বিদায় করে সেমিতে উরুগুয়ে বাজপাখি মার্টিনেজ নৈপুণ্যে সেমিতে আর্জেন্টিনা কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে এনটিভির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চাঁদপুর হাজীগঞ্জে সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ পেলেন প্রায় দেড় হাজার মানুষ শিশু-কিশোরদের অবক্ষয় রোধে বিদ্যালয়ে বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান কুমিল্লায় স্ত্রীকে হত্যা ১০ বছর পর স্বামীর ফাঁসির আদেশ! ১ হাজার ৪৪ কোটি ৫০ লাখ  টাকার বাজেট ঘোষণা করলেন কুমিল্লা সিটি মেয়র ডাঃ তাহসীন বাহার সূচনা আজ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু শেষটা রাঙিয়ে অবসরের ঘোষণা কোহলির

কুমিল্লায় পার্ক,বাস স্ট্যান্ড ও পাসপোর্ট অফিসের পাসে ভ্রাম্যমান অাদালতের অভিযান; অাটক ২

  • প্রকাশ কালঃ বুধবার, ২৯ আগস্ট, ২০১৮
  • ১৬৯

নিজস্ব প্রতিবেদক:

সাধারন মানুষের অাস্থার জায়গা অর্জন করে চলছেন কুমিল্লা জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোঃ অাবুল ফজল মীরের নির্দেশনায় প্রতিদিন ই কুমিল্লার কোথাও না কোথায় ছুটে চলছে ভ্রাম্যমান অাদালতের অভিযান।ঈদের দিন কুমিল্লা সদর দক্ষিনে ড্রীম ল্যান্ড পার্ক ও নগরীর পৌর পার্কে ২ জন নিহতের ঘটনায় ইতিমধ্যে ড্রীমল্যান্ড পার্ক ও পৌর পার্কের সকল কার্যক্রম বন্ধ ঘোষনা করেছে জেলা প্রশাসন। তারই সাথে সাথে কুমিল্লায় নির্মিত প্রতিটি পার্কে অভিযান চালাচ্ছে জেলা প্রশাসন।তারই ধারাবাহিকতায় অাজ সকাল থেকে কুমিল্লার বিভিন্ন পার্ক,ঈদে কর্মস্থলে ফেরা যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত টাকা অাদায় ও পাসপোর্ট অফিসে দালালদের উৎপাত রোধে অভিযান চালায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ইমদাদুল হক তালুকদার।

তিনি কুমিল্লার সদর দক্ষিনে অবস্থিত ইকো পার্কে বোতলজাত পানির অতিরিক্ত মূল্য রাখার দায়ে ভোক্তা অধিকার অাইনে ২০০০ টাকা জরিমানা অাদায় করেন। সেখান থেকে খবর পেয়ে ছুটে যান পদুয়া বাজার বিশ্ব রোডের তিশা প্লাস কাউন্টারে। সেখানে টিকেটের মূল্য ১৬০ টাকা লেখা থাকলেও অাদায় করছে ২০০ টাকা তিনি তাৎক্ষনিক অতিরিক্ত ৪০ টাকা ফেরত দেবার ব্যবস্থা করেন এবং জনগনকে সচেতন হবার জন্য বলেন এবং ভবিষতে বেশি ভাড়া অাদায় করলে জেল জরিমানা করবেন বলে জানান।

তারপর ছুটে যান পাসপোর্ট অফিস সংলগ্ন ভবনে সেখানে হাতেনাতে ২ দালাল বাপ্পি ও বাবুল কে অাটক করেন। এসময় তাদের হেফাজত থেকে ৯০ টি পাসপোর্ট ডেলিভারীর স্লিপ,৯ টি পাসপোর্ট ও ব্যাংক ড্রাফ্টসহ ৫ টি অাবেদন ফরম জব্দ করে পাসপোর্ট অধিদপ্তরের উপ পরিচালকের নিকট জমা দেন এবং ৫ টি দোকান শতরুপা এন্টারপ্রাইজ,মানিক এন্টাপ্রাইজ,অালাউদ্দিন এন্টারপ্রাইজ,খোকন এন্টারপ্রাইজ,ও ইসু কনফেকশনারী সিলগালা করে দেন।

পরে দালাল বাপ্পি কে ৬ মাস ও বাবুলকে ৫ দিনের সাজা প্রদান করা হয়। এ বিষয়ে ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার বলেন,২টি পার্কে শিশু কলেজ ছাত্র নিহতের ঘটনায় ২ মামলা হয়েছে এবং একটি পার্কের মালিককে অাটকসহ পার্ক দুটির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত ঘোষনা করা হয়েছে।

অন্যান্য পার্কে ও সতর্কসহ বিশেষজ্ঞ কর্মকর্তার মাধ্যমে সকল রাইড পরীক্ষা করে জেলা প্রশাসনের অনুমতিক্রমে চালানোর নির্দেশ প্রদান করা হয়েছে। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া যেন অার না অাদায় করা হয় তারজন্য তাদের সতর্কসহ অতিরিক্ত টাকা ফেরত দেয়া হয়েছে। পাসপোর্ট অফিসের অনিয়ম রোধে ভ্রাম্যমান অাদালতের কার্যক্রম অব্যাহত থাকবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews