শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৩ পূর্বাহ্ন

(ফারুক আজম, কুমিল্লা)
এ বিশ্বে যা কিছু মহান সৃষ্টি,চির কল্যানকর অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর। কাজী নজরুল  ইসলামের  উক্তিকে বাস্তবে রূপধানে কুমিল্লা জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় কুমিল্লা নারী উদ্যোক্তাদের একই স্থানে একত্রিত করে একটি সম্মিলিত ব্যবসা প্রতিষ্ঠান হিসাবে রুপধানের লক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের তত্বাবধানে বৃহ্স্পতিবার কুমিল্লা সিটি কর্পোরেশন মার্কেটের তৃতীয তলায় ২৯ টি দোকান নিয়ে শুরু হয়ে নারী উদ্যোক্তাদের নিয়ে উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।

ফিতা কেটে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে কুমিল্লা জেলা প্রশাসক বলেন, ২০১১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয়ীতাদের আর্থসামাজিক উন্নয়নের স্বার্থে ঢাকায় একটি জয়ীতা ফাউন্ডেশন গড়ে তুলেন তারই আলোকে কুমিল্লা উদ্যোক্তাদের উৎপাদিত পন্য বাজারজাত করনের স্বার্থে কুমিল্লা জেলা মহিলা বিষয়ক কার্যালয়ে আয়োজনে কুমিল্লায় এ কার্যক্রমের উদ্বোধন করা হল।

এখানে কুমিল্লার বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা উদ্যোক্তাগন একসাথে মিলিত হয়ে তাদের উৎপাদিত পন্য এখানে বিক্রি করতে পারবেন। আপাতত আগামী ৩ মাসের জন্য এখানে এ কার্যমের উদ্বোধন করা হল প্রয়োজনে এসময় আরো বৃদ্ধি করা হবে। তিনি আরো বলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার প্রায়ই বলে থাকেন কুমিল্লা এগুলেই বাংলাদেশ এগুবে তারই সূত্র ধরে বলতে পারি কুমিল্লায় আজ উদ্যোক্তাদের যে মিলনমেলার উদ্বোধন করা হল সেটিও বাংলাদেশে একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। এ সময় বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য পত্নী মিসেস মেহেরুন নেছা বাহার বলেন নারীদের উন্নয়নে তার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ভিকারুন নেছা। এসময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী অনুপম বড়ুয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: আসাদুজ্জামান, নারী নেত্রী পাপড়ী বসু,নারী উদ্যোক্তাগনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিগণ। পরে জেলা প্রশাসক ও অন্যরা প্রতিটি স্টল পরিদর্শন করেন এর মধ্যে ৩০৬ নং স্টলের নবী নেওয়াজের পুনানা ফ্যাশন,বিউটি ফ্রাশান, রংতুলি , সূচনা নারী ও সমাজ কল্যান সংস্থা, মায়া বিউটি পার্লার, আয়মান বুটিকস, কুমিল্লা মহিলা সমিতিসহ ২৯ টি স্টল।

আরও পড়ুন

%d bloggers like this: