শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:৫১ অপরাহ্ন

মাহফুজ নান্টু:


কুমিল্লায় দুর্ঘটনা কবলিত এক সয়াবিন তেলবাহী লরি থেকে গড়িয়ে পড়া সয়াবিন তেল লুট করে নিয়ে গেছে স্থানীয়রা। রবিবার (২৯ মে) সন্ধ্যার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এদিকে মহাসড়কে সয়াবিন তেল পড়ে পিচ্ছিল হয়ে যাওয়ায় অন্তত ৭ জন মটোরসাইকেল আরোহী সড়কে পড়ে যায়। তাদের অনেকেই প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতাল পাঠানো হয়েছে।

স্থানীয় জুয়েল খন্দকার রাত সাড়ে ৮টায় জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলা অংশে এলে তেলবাহী একটি লরি থেকে তেল পড়তে থাকে। তেল পড়তে পড়তে আনুমানি ৬ থেকে ৭ কি. মি. এভাবে চলতে থাকে। কুরছাপ এলাকায় গিয়ে সম্ভবত লরির চালক জানতে পারেন কোন গাড়ির ধাক্কায় লরির পেছনের অংশ ফেটে তেল পড়ছে। তখন সেখানেই লরিটি দেখার জন্য দাঁড় করান। ততক্ষণে তেল পড়তে দেখা স্থানীয় শতাধিক লোকজন লরির পিছু নেয়। এবং গাড়ি থামার সাথে সাথে তারা গাড়ির ফেটে যাওয়া অংশে ঝাঁপিয়ে পড়েন। অনেকে তেল নিতে বালতি, বোল ও বোতল আনতে দেখা গেছে।

তিনি জানান, স্থানীয়দের মধ্যে অনেকে মহাসড়ক থেকে কাপড়, হাত ও বিভিন্নভাবে মুছে মুছে তেল সংগ্রহ করতে দেখা গেছে।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. মাসুদ আলম জানান, দুর্ঘটনা কবলিত লরি সরিয়ে মহাসড়কের পাশে রাখা হয়েছে। বিকল্প ব্যবস্থায় তেল সংরক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। তবে চালক ও হেল্পার সম্ভবত পালিয়ে গেছে।

আরও পড়ুন

%d bloggers like this: