বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন


নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লা সদর দক্ষিণে ট্রেনে কাটা পড়ে তিন শিক্ষার্থী নিহত হয়েছে। বুধবার (০৯ মার্চ) দুপুর ১২টার দিকে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক সড়কের সদর দক্ষিণ বিজয়পুর রেলক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, সদর দক্ষিণ  দুর্গাপুর গ্রামের মাসুম মিয়ের মেয়ে মোসা. মিম (১৩), একই এলাকার রিপন মিয়ার মেয়ে রিমা আক্তার(১২) , বরুড়া উপজেলা অর্জুণতলা এলাকার ভুলু মিয়ার মেয়ে তাসফিয়া আক্তার(১২)। তাসফিয়া নানা বাড়ি দুর্গাপুরে থেকে পড়াশুনা করত। তারা সবাই বিজয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম  শ্রেণির শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী। তিনি জানান, একই সময় দুইটি ট্রেন আসায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা ফুটওভার ব্রীজ নির্মানের দাবিতে সড়ক ও রেলপথ অবরোধের চেষ্টা করে । পরবর্তীতে জনপ্রতিনিরা তাদের আশ্বস্ত করলে রাস্তা ছেড়ে দেয় জনতা ।বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বিজয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুর রহমান জানান, দুপুরে শিক্ষার্থীরা স্কুলে আসার সময়  পঞ্চম শ্রেণির ছাত্রী মিম,তাসফিয়া ও রিমা ঢাকাগামী মহানগর প্রভাতী ট্রেনে কাটা পড়ে নিহত হয়।  এ ঘটনায় প্রাথমিক সিদ্ধান্ত ক্রমে স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

সদর দক্ষিণ উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু বলেন, এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে দ্রুত সময়ের মধ্যে এখানে ফুটওভার ব্রীজ নির্মাণ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা  নেয়া হবে । দুর্ঘটনা রোধে অভিভাবক ও  শিক্ষার্থীদের সতেচনতা করতে হবে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুভাশিস ঘোষ বলেন,ট্রেনে কাটা পড়ে তিন ছাত্রী নিহতের ঘটনায়  জেলা প্রশাসন কর্তৃক প্রতিটি পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই স্থানটি কিভাবে ঝুঁকিমুক্ত করা পরিকল্পনা চলছে। সংশ্লিষ্ট সবার সিদ্ধান্ত অনুযায়ী দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, এ ঘটনায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এবং শিক্ষা সচিবের সঙ্গে কথা বলে তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের সিদ্ধান নেয়া হয়েছে। পরে সদস্যদের নাম জানানো হবে।

আরও পড়ুন

%d bloggers like this: