শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৬ অপরাহ্ন

(বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা)
কুমিল্ল¬ার নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউপির সিঙ্গুরিয়া গ্রামের রফিকুল ইসলাম (৮৫) নামের এক বৃদ্ধাকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। কুমিল্লার একটি হাসপাতালে সোমবার রাতে মারা গেলে ময়নাতদন্ত শেষে গতকাল মঙ্গলবার বিকেলে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। নিহতের নাম রফিকুল ইসলাম। তিনি ওই গ্রামের মাতব্বর বা সর্দার ছিলেন।

স্থানীয়রা জানায়, গত ১৮ জুন সিঙ্গুরিয়া গ্রামের বেল¬ালের ছেলে দেলোয়ার হোসেনের সাথে একই গ্রামের আব্দুল মতিনের ছেলে বাধনের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুজনের মধ্যে সংর্ঘষ বাধে। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়। উভয়পক্ষে সংগঠিত এই সংর্ঘষ থামাতে যান গ্রাম্য সর্দার রফিকুল ইসলাম।

একপর্যায়ে একই গ্রামের আব্দুল গফুরের ছেলে সেলিম ও তার ছেলে মহসিন, আব্দুল মতিনের ছেলে বাধন ক্ষিপ্ত হয়ে রফিকুল ইসলামের হামলা চালায়। এসময় তারা তাকে হাতুড়ি ও লাঠি দিয়ে বেড়ধক পিটিয়ে আহত করে। স্থানীয়রা রফিকুল ইসলামকে আহত অবস্থায় নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় গত ২৫ জুন (সোমবার) রাতে কুমিল্লার একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ময়নাতদন্তের পর মঙ্গলবার বিকেলে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেন। এবং বিকেলেই পারিবারিক কবরস্থানে দাফন তাকে করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে আবুল হাশেম বাদী হয়ে ৮ জনকে আসামি করে নাঙ্গলকোট থানায় একটি মামলা দায়ের করেছেন।

সরেজমিনে গিয়ে অভিযুক্তদের বাড়ীতে গিয়ে প্রতিপক্ষের হামলায় বাড়ী ঘর ভাংচুর অবস্থায় রয়েছে। তবে তাদের পরিবারের সবাই পলাতক রয়েছে বলে গ্রামবাসীরা জানিয়েছে।

এ বিষয়ে নাঙ্গলকোট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আশ্রাফুল ইসলাম বলেন, এ ঘটনায় নিহতের ছেলে আবুল হাশেম বাদী হয়ে ৮ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরও পড়ুন

%d bloggers like this: