Jago Comilla

কুমিল্লার খবর সবার আগে

কুমিল্লার খবর

কুমিল্লায় আউটসোর্সিং ও সাংবাদিক প্রশিক্ষণের নামে প্রতারণা; সাংবাদিক আটক

( জাগো কুমিল্লা.কম)
কুমিল্লার ফ্রিল্যান্সিং/ আউটসোর্সিং, সাংবাদিক প্রশিক্ষণ ও শিক্ষক নিয়োগ কোচিংয়ের নামে প্রতারণার মামলায় এটিএম তরিকত উল্লাহ নামের  সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নগরীর রেইসকোর্স এলাকার থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তিনি মুক্তবাংলা নামে একটি পত্রিকার সম্পাদক। এছাড়া তার বিরুদ্ধে সাংবাদিক প্রশিক্ষণে নামে আইডি কার্ড ধরিয়ে দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। এই নিয়ে বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় তার বিরুদ্ধে  সংবাদ প্রকাশ হয়।

কোতয়ালী মডেল থানার এস আই রেজাউল জানান, আটককৃত আসামি দীর্ঘদিন যাবত নগরীর রেইসকোর্স এলাকায় একটি অফিস খুলে কম্পিউটার প্রশিক্ষণের নামে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী এবং তরুণ-তরুণীর সাথে প্রতারণা করে আসছে। তার বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী থানায় একাধিক প্রতারণার মামলা রয়েছে। দুপুরে তিনি তার অফিসের মালামাল নিতে আসলে পুলিশ তাকে গ্রেফতার করে।

কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) সালাউদ্দিন জানান, তরিকত উল্লাহ নামে ওই ব্যক্তিকে প্রতারণার মামলায় গ্রেফতার করা হয়েছে। পুলিশের গ্রেফতারের পর তাকে আদালতের মাধ্যমে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য কয়েকমাস আগে কুমিল্লায় ফ্রিল্যান্সিং/ আউটসোর্সিং এর প্রশিক্ষণের কথা বলে মুক্ত বাংলা নামে প্রশিক্ষণ সেন্টারের মালিক এটিএম তরিকত উল্লাহ প্রশিক্ষার্থীদের আড়াই লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ কুমিল্লা কোতয়ালি থানায় মামলা করা হয়। সম্প্রতি সময় কুমিল্লার ফ্রিল্যান্সারদের সাথে জেলা প্রশাসক আবুল ফজল মীরের মতবিনিময় সভায় তার বিরুদ্ধে অভিযোগ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *