বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন

অমিত মজুমদার, কুমিল্লা

কুমিল্লার নানুয়া দীঘিরপাড়ে পূজামণ্ডব ভাঙচুরের ঘটনায় ৮টি মামলা দায়ের করা হয়েছে। এদের মধ্যে এজাহারনামীয় ৯১ জন ও অজ্ঞাতসহ প্রায় ৬৬১ জনকে আসামি করা হয়েছে।

এখন পর্যন্ত এসব মামলায় ৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। একটি মামলায় র ্যাব বাদী হয়েছে। পুলিশ বাদী হয়েছে ছয়টি মামলায় এবং দাউদকান্দি থানায় করা মামলার বাদী গৌরাঙ্গ ভৌমিক নামে এক ব্যক্তি।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা পুলিশের ডিআইও-১ মো. মনির আহমেদ। তিনি জানান,  কোতোয়ালি থানায় কোরআন অবমাননায় একটি, আইসিটি ২টি, ভাঙচুরের ২টি মামলা হয়েছে। এখন পর্যন্ত ৫ মামলায় ৩৯ জনকে গ্রেফতার করা হয়। এই থানায় ৬১ জন এজাহারনামীয় ও অজ্ঞাত ৪৫০ জনকে আসামি করা হয়েছে।

অপরদিকে সদর দক্ষিণ থানায় দুই মামলায় ১৫ জন করে ৩০ জনের নামে মামলা হয়েছে। অজ্ঞাত আছেন ৮০ জন। এদের মধ্যে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া দাউদকান্দি থানায় ভাঙচুরের মামলায় ৪০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

ডিআইও-১ মনির আহমেদ আরও বলেন, মামলা গ্রেফতার আসামিদের নিয়ে তদন্ত চলছে। দ্রুত সময়ের মধ্যে এ ঘটনায় মূল পরিকল্পনাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

আরও পড়ুন

%d bloggers like this: