শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩৫ অপরাহ্ন

(নাজমুল সবুজ ,কুবি)
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের বাসে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সকল ধরনের ক্লাস পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে রবিবার রাত ১২.৩০ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা। এসময় উপাচার্য আন্দোলনকারীদের প্রতিনিধি দলের সাথে বৈঠক করে আজ (সোমবার) সিদ্ধান্ত দিবে এমন আশ্বাসে বিক্ষোভ স্থগিত করে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের বাসে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে রবিবার। এতে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের তিনটি বাস ভাংচুরের শিকার হওয়ায় প্রায় ৪০ জন আহত হয।

রবিবার বিকালে কুমিল্লা নগরীর পুলিশ লাইন সড়কে এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা কুমিল্লা সরকারী কলেজের শিক্ষার্থী ও স্থানীয় অধিবাসী বলে জানা যায়। হামলায় পুলিশের সহযোগীতার অভিযোগ উঠেছে। আহত শিক্ষার্থীদের রক্ষা না করে বরং শিক্ষার্থীদের উপর রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে বলে আহত শিক্ষার্থীরা জানান।

এই হামলার প্রতিবাদ জানিয়ে এবং দোষীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি প্রদান করার আহবান জানিয়ে বিক্ষোভ করে যাচ্ছে শিক্ষার্থীরা।এদিকে আজ সকালে নগরীর পুলিশ লাইনে বিশ্ববিদ্যালয়ের বাস চলাচলে বাঁধা দেয় পুলিশ।
উদ্বুধ পরিস্থিতি নিরসনে উপাচার্য ড. এমরান কবির চৌধুরী আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের সাথে আলোচনা করছিলেন ।

আরও পড়ুন

%d bloggers like this: