1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের পথ সহজ করল বাংলাদেশ  রাফসান দ্য ছোট ভাই’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা কুমিল্লা জিলা স্কুল রোডে প্ল্যানেট এস আরের সামনে শুরু হয়েছে ৪ দিন ব্যাপী ঈদ এক্সিবেশন মেলা দেবিদ্বারের ধামতীতে কার্যালয়ে যেতে পারছেন না চেয়ারম্যান মিঠু, কাজ বন্টনে স্থানীয় আওয়ামী নেতা! ভিক্টোরিয়ার কর্মচারীদের জন্য ক্যাম্পাস বার্তার ঈদ উপহার ইয়ুথ জার্নালিস্ট এসোসিয়েশনের কমিটি ঘোষণা: সভাপতি সেলিম , সেক্রেটারি মহিউদ্দিন ধর্ষণ মামলায় কুমিল্লা থেকে টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মেডিকেল সার্টিফিকেটে জখম নেই, বিচার নিয়ে শঙ্কায় সাবেক পুলিশ সদস্য  ভারতের সাথে সহজ জয় হাতছাড়া করল পাকিস্তান; বিদায়ের শঙ্কা! কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

কত টাকা পাবেন বিশ্বকাপ জয়ী ফ্রান্স ?

  • প্রকাশ কালঃ সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ৩১৬

অনলাইন ডেস্ক:

ক্লাব ফুটবলে কোটি কোটি টাকা ট্রান্সফার ফি দেখে চোখ কপালে ওঠে অনেকেরই। রোনালদো, মেসি, নেইমাররা যে অঙ্কের টাকা রোজগার করেন তাও অবাক করার মতো। সে তুলনায় জাতীয় দলের জার্সি গায়ে খুব একটা বেশি রোজগার করেন না ফুটবলারার। ব্যতিক্রম বিশ্বকাপ। বিশ্বকাপে সুযোগ পেলেই যে বিপুল অঙ্কের টাকা ফেডারেশনগুলি পায় তা সত্যিই চমকে দেয়ার মতো।

গত বছর অক্টোবর মাসেই ফিফা জানিয়ে দিয়েছেল ২০১৮ বিশ্বকাপে মোট পুরস্কার মূল্য ৪০০ মিলিয়ন মার্কিন ডলার। এই পুরস্কার মূল্য ভাগ করে দেয়া হবে অংশগ্রহণকারী ৩২টি দলের মধ্যে। গতবছর এই পুরস্কার মূল্য ছিল ৩৫৮ মিলিয়ন অর্থাৎ এবছরের থেকে প্রায় ৪২ মিলিয়ন মার্কিন ডলার কম ছিল আগের বিশ্বকাপের পুরস্কারমূল্য। যাই হোক লাখ টাকার প্রশ্ন হলো এই যে ৪০০ মিলিয়ন মার্কিন ডলার ফিফা দিচ্ছে তা থেকে কোন দল কত টাকা পাচ্ছে?

ফিফার দেয়া তথ্য অনুযায়ী মূল পর্বে সুযোগ পাওয়া সবকটি দলই শুধু খরচ-বাবদ ১.৫ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ প্রায় ১২ কোটি ৬১ লাখ বাংলাদেশী টাকা পায়। বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া দলগুলি পাবে আরো ৮ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ ৬৭ কোটি ২৬ লাখ টাকা।

দ্বিতীয় পর্ব অর্থাৎ প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে যে দলগুলো ছিটকে যাবে তারা পাবে বাংলাদেশী মুদ্রার প্রায় ৮৮ কোটি ৪০ লাখ টাকা। যে দলগুলো কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাবে তারা পাবে ১৬ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ বাংলাদেশী মুদ্রায় ১৩৪ কোটি ৫২ লাখ টাকা।

বিশ্বকাপে চতুর্থ স্থানাধিকারী দল অর্থাৎ তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে যে দল হেরে যাবে তারা পাবে ২২ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৫০ কোটি টাকা। যে দল তৃতীয় স্থান অধিকার করবে তারা পাবে বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৮৪ কোটি

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews