রবিবার, ২২ জানুয়ারী ২০২৩, ০৬:৫৩ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক:

দিনের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে হেরে রাশিয়া বিশ্বকপের নকআউট পর্ব থেকে বাদ পড়ে যান মেসিরা। এর পরের ম্যাচেই উরুগুয়ের বিপক্ষে হেরে বিদায় ঘটে রিয়াল তারকা রোনালদোর পর্তুগালের। ফিশট স্টেডিয়ামে নকআউট পর্বের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ে পর্তুগালের বিপক্ষে ২-১ গোলে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

রেফারির কিক অফের বাঁশি বাজানোর ৭ মিনিটও যায়নি। লুইস সুয়ারেজের সহায়তায় পর্তুগালের জালে বল জড়িয়ে উরুগুয়েকে এগিয়ে দেন কাভানি। প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকেও গোল দিতে পারেনি পর্তুগিজরা। বিরতির পর এসে পেপের হেড থেকে করা গোলে সমতায় ফেরেন রোনালদোরা।

পর্তুগাল সমতায় ফেরার ৭ মিনিট পরেই আবারও কাভানির গোলে এগিয়ে যায় উরুগুয়ে। ২-১ গোলে এগিয়ে থেকেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে লাতিন আমেরিকার দেশ উরুগুয়ে। আজ কাভানির জোড়া গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে সুয়ারেজরা।

বল দখলের লড়াইয়ে রোনালদোরা এগিয়ে থাকলেও আক্রমণের ধার ছিল সমান সমান। পর্তুগাল উরুগুয়ের গোলবার লক্ষ্য করে ১২টি শট নিলেও জড়ায় মাত্র ১টি। এদকে উরুগুয়ের নেওয়া ৫টি শটের মধ্যে দুটিই গোল হয়।

প্রথমার্ধের ৬৬ শতাংশ সময় বল ছিল পর্তুগিজদের পায়ে। তবে কাঙ্ক্ষিত গোল পায়নি তারা। গ্রুপ পর্ব থেকে রোনালদো একাই পর্তুগালকে নকআআউট পর্বে নিয়ে এসেছেন । তিন ম্যাচে করেছেন ৪ গোল। কিন্ত নকআউট পর্বে এসে দলকে আর টেনে নিতে পারলেন না সি আর সেভেন।

আরও পড়ুন

%d bloggers like this: