বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫৬ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:
এই ধর্মগুরুর বিরুদ্ধে দু’বছর আগে শনি ধামে এক নারীকে ধর্ষণের অভিযোগ রয়েছে।এর আগে, আশারাম বাপুর পর দেশজুড়ে হইচই ফেলেছিল ডেরা সচ্চা সওদার প্রধান গুরমিত রাম রহিমের কাণ্ড কারখানা। স্বঘোষিত বাবা ‘মেসেঞ্জার অফ গড’ হয়ে প্রতারণা, ধর্ষণ, যৌন নির্যাতন, খুন এমন নানা কাণ্ডে অভিযুক্ত এবং দোষী প্রমাণিত হওয়ার পর আপাতত ২০ বছরের জন্য কারাবাসে রয়েছেন। এমনই বর্ণময় ও বিতর্কিত স্বঘোষিত ‘বাবা’র তালিকায় আরো এক নতুন সংযোজন দাতি মহারাজ।

ভারতের রাজস্থানের অলওয়াসে দাতি মহারাজের আশ্রম থেকে নিখোঁজ প্রায় ৬০০ জন মহিলা। দু’বছর আগে শনি ধামে এক নারীকে ধর্ষণের অভিযোগ রয়েছে এই ধর্মগুরুর বিরুদ্ধে। অভিযোগকারী ওই নারী দাবি করেছিলেন, দাতি মহারাজের আশ্রমে একাধিক নারীর সঙ্গে হর-হামেশাই যৌন নির্যাতনের ঘটনা ঘটছিল। সম্প্রতি এই অভিযোগ দায়েরের পর থেকেই পলাতক ধর্মগুরু দাতি মহারাজ।

এ ব্যাপারে রাজস্থান পুলিশ সূত্রে জানা গেছে, ওই ধর্মগুরুর আশ্রমে অন্তত প্রায় ৭০০ জন মহিলা ছিলেন। এদের মধ্য থেকে ১০০ জন মহিলাকে উদ্ধার করা গেলেও বাকিদের কোনো রকম খোঁজখবর মিলছে না।

তবে তদন্তকারীরা অনুমান করছেন, নিখোঁজ নারীদের সঙ্গে অপরাধ জগতের যোগ সাজ থাকতে পারে। আশ্রমিকদের অপহরণের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না পুলিশ।

পুলিশ জানায়, ধর্মগুরু দাতি মহারাজকে হাতে পেলেই আশ্রমের মহিলাদের খোঁজ পাওয়ার সম্ভাবনা রয়ে

আরও পড়ুন

%d bloggers like this: