শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১০ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক:
বিশ্বকাপের প্রথম ম্যাচে আইসল্যান্ডের মত দুর্বল দলের বিপক্ষে লজ্জাজনক ড্র। স্বভাবতই শুরুটা প্রত্যাশামতো হয়নি আর্জেন্টিনার। এমন হতাশাজনক ফলের পর দ্বিতীয় ম্যাচেই দলে বড় পরিবর্তন আনতে যাচ্ছেন কোচ হোর্হে সাম্পাওলি।

আর্জেন্টিনার পরবর্তী ম্যাচের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। যে ম্যাচটিকে গ্রুপের সবচেয়ে কঠিন ম্যাচ মনে করা হচ্ছে। আইসল্যান্ডের মতো দলের বিপক্ষে ড্রয়ের পর তাই নতুন করেই ভাবতে হচ্ছে সাম্পাওলিকে।

পরের ম্যাচে যে বড় পরিবর্তন আসছে, সেটা বোঝা গেল আলবিসেলেস্তেদের ট্রেনিং সেশনেই। পরিবর্তিত দল নিয়েই অনুশীলন চালাতে দেখা গেছে সাম্পাওলিকে। তার নতুন করে দলে সেন্ট্রাল ডিফেন্ডার তিনজন। নিকোলাস অটামেন্ডিকে সঙ্গ দেবেন নিকোলাস তাগিলাফিকো এবং গ্যাব্রিয়েল মার্কাদো। প্রথম ম্যাচে মার্কোস রোহোর বাজে পারফরম্যান্সের কারণে তাকে এ দলে রাখা হয়নি।

অন্যদিকে গত ম্যাচে খেলা অ্যাঞ্জেল ডি মারিয়া এবং লুকাস বিগলিয়াকেও একাদশের বাইরে রাখছেন সাম্পাওলি। তাদের জায়গায় উইংব্যাক হিসেবে খেলবেন মার্কোস আকুনা এবং এদুয়ার্দো সালভিও। দলে ঢুকতে পারেন ক্রিশ্চিয়ান পাভন। ডিফেন্সিভ মিডফিল্ডে যথারীতি থাকছেন হাভিয়ের মাচেরানো। বাকি দল অবশ্য ঠিক থাকছে।

টুর্নামেন্টে টিকে থাকতে ক্রোয়েশিয়ার বিপক্ষে জয়ের বিকল্প নেই মেসিদের। তাই এই ম্যাচটি ফুটবল বোদ্ধাদের মতে আর্জেন্টিনার ডু অর ডাই ম্যাচ। লাখো ভক্তের চাপ সামলে জয় ছিনিয়ে আনতে পারে কিনা আর্জেন্টিনা সেটাই দেখার অপেক্ষা।

আরও পড়ুন

%d bloggers like this: