শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৭:৪৯ অপরাহ্ন

অনলাইন ডেস্ক
দেরাদুনে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে আফগানিস্তানকেই ফেভারিটের তকমা দিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। সেটি কি নিজেদের কিছুটা নির্ভার রাখতে মনস্তাত্ত্বিক কৌশল। আদতে যে তা নয়; বরং র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকার মতো বাংলাদেশের চেয়ে আফগানরাই যে এগিয়ে সেটির প্রমাণ যেন মিলল সিরিজ পূর্ব একমাত্র প্রস্তুতি ম্যাচে।

শুক্রবার আফগানিস্তান ‘এ’ দলের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচ শুরুর কথা থাকলেও বৃষ্টি তা হতে দেয়নি। বরং হঠাৎ মুশুলধারের বৃষ্টি ম্যাচটি নিয়েই শঙ্কায় ফেলে দিয়েছিল। পরে অবশ্য বৃষ্টি থামলে অনিশ্চিয়তা দূরে ঠেলে খেলা মাঠে গড়ায়।

বাংলাদেশের সাকিব আল হাসান টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। নির্ধারিত ২০ ওভারে টাইগাররা ৬ উইকেট হারিয়ে ১৪৬ রানের বেশি করতে পারেনি। জবাবে ১৭.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান। বাংলাদেশের হয়ে এদিন ব্যর্থ ছিলেন ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। মোসাদ্দেক হোসেনের ৩৮, মুশফিকুর রহীমের ২৭, সাকিবের ১৯ ও সাব্বির রহমানের ১৮ রানে ভর করে বাংলাদেশ বলার মতো পুঁজি গড়ে।

জবাবে আফগান ওপেনার হজরতউল্লাহর অপরাজিত ৬৯ রানে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান। শেষ দিকে মোহাম্মদ নবী ও শফিকুল্লাহ শাফাক ২৮ বলে ৩২ রান যোগ করেন। একই ভেন্যুতে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ প্রথম টি-টুয়েন্টি ম্যাচ খেলবে রোববার। দ্বিতীয় ও শেষ টি-টুয়েন্টি ৫ ও ৭ জুন।

আরও পড়ুন

%d bloggers like this: