সোমবার, ২৩ জানুয়ারী ২০২৩, ০৮:২৮ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:

বিরাট কোহলি আফগানিস্তানের বিপক্ষে খেলবেন না, তার বদলে ইংলিশ কাউন্টিকেই প্রাধান্য দিচ্ছেন ভারতীয় অধিনায়ক। তার এমন সিদ্ধান্তের পর বেশ সমালোচনা হয়েছে। নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলতে যাচ্ছে আফগানরা আর এতে থাকবেন না কোহলি? প্রতিপক্ষকে অপমান করা হবে না?

এখন যে খবরটি বেরিয়েছে, সেটাকে শুধু অপমান বললে তো কম বলা হবে। শুধু কোহলিই নন, আফগানিস্তানের বিপক্ষে টেস্টে নাকি থাকবেন না ভারতের সেরা একাদশের নয়জনই। ভারতীয় গণমাধ্যমের খবর, আফগানদের বিপক্ষে টেস্টে কোহলির সঙ্গে দলের বাইরে রাখা হতে পারে রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, আজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা, মুরালি বিজয় আর শেখর ধাওয়ানকেও।

চলতি বছরের ১৪ জুন ব্যাঙ্গালুরুতে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম টেস্টটি খেলবে আফগানিস্তান। তবে এই টেস্টের পর ভারতের রয়েছে গুরুত্বপূর্ণ ইংল্যান্ড সফর। জুলাই-সেপ্টেম্বরে এই সফরে পাঁচটি টেস্ট, তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে বিরাট কোহলির দল।

স্বভাবতই আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টের চেয়ে ওই সিরিজটিকেই বেশি গুরুত্ব দিচ্ছে ভারত। এজন্যই আফগানদের বিপক্ষে টেস্টটি দায়সারা গোছে শেষ করতে চাইছে তারা। ফলে দ্বিতীয় সারির দল দিয়েই কাজটি চালিয়ে দেয়ার ভাবনা ম্যান ইন ব্লুদের

আরও পড়ুন

%d bloggers like this: