শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লায় করোনা ভাইরাস ও ডেঙ্গু প্রতিরোধে সাংবাদিকদের নিয়ে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ জানুয়ারি) সকালে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর লাইফস্টাইল, হেলথ এডুকেশন অ্যান্ড প্রমোশন এ কর্মশালার আয়োজন করে এবং বাস্তবায়নে ছিলেন জেলা সিভিল সার্জন কার্যালয় । কর্মশালায় সভাপতিত্ব করেন কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান

আরও উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা: মো: শাহাদাত হোসেন, কর্মশালা পরিচালনা করেন মেডিকেল অফিসার ডাঃ সৌমেন রায় ।

সভায় জানানো হয়, কুমিল্লায় করোনায় আক্রান্ত হয়েছে ৯ হাজার ১শ ২২জন, বর্তমানে ডেংগু আক্রান্ত রোগী নেই । করোনায় মৃত্যু হয়েছে ২শ ৬৬ জন, সুস্থ হয়েছে ৮ হাজার ৩ শ ৯৭ জন, সর্বমোট টেস্ট করা হয়েছে ৪৯ হাজার ২ শ ৮০ জন ।

কুমিল্লা জেলার সিভিল সার্জন ডাঃ মো. নিয়াতুজ্জামান বলেন, করোনা ভ্যাকসিন সংরক্ষণের জন্য প্রস্তুতি নেয়া হয়েছে । পর্যায়ক্রমে তালিকা অনুযায়ী ভ্যাকসিন দেয়া হবে । করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে বাধ্যতামূলক মাস্ক পড়াসহ সকল স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানানো হয় । এছাড়া ডেংগু প্রতিরোধে বাড়ির আঙিনা ও চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
%d bloggers like this: