বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১২:২৬ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:

কুমিল্লায় ৪ শ ১৮ টি নমুনা রিপোর্টের মধ্যে নতুন করে শনাক্ত হয়েছে ১১৪ জন। এর মধ্যে সিটি করপোরেশন- ১১,লাকসাম- ৯,মনোহরগঞ্জ- ১৩,দাউদকান্দি- ৬,বুড়িচং- ২,লালমাই- ৫,আদর্শ সদর- ২,ব্রাহ্মণপাড়া- ১,চান্দিনা- ৩,হোমনা- ১৩,দেবিদ্বার- ৭,তিতাস- ৬,চৌদ্দগ্রাম- ১৮,বরুড়া- ১০,সদর দক্ষিণ- ৮ জন।

এই নিয়ে আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ২৫ জনে । নতুন করে দুইজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১০৮ জনের।গত ২৪ ঘন্টায় সুস্থ ৭২ জন । সদর দক্ষিণ- ১,বুড়িচং- ৬,চৌদ্দগ্রাম- ৩,সিটি কর্পোরেশন- ২৯, চান্দিনা- ১০, বরুড়া- ২৩। মোট সুস্থ হয়েছে ১ হাজার ৮শ ৩৪ জন।

সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ৩ শ ৫৫ টি , ফলাফল এসেছে ১৯ হাজার ৭শ ৮০ টি। (৬ জুলাই ২০২০) সোমবার সিভিল সার্জন কার্যালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

এবার জানিয়ে দিচ্ছি জাগো কুমিল্লার পরিসংখ্যানে উপজেলা ভিত্তিক মোট আক্রান্ত সংখ্যা। কুমিল্লা সিটি কর্পোরেশনে ১১০৫ জন, দেবিদ্বারে ৩৩৭ জন, মুরাদনগরে ২৫৫ জন, চান্দিনায় ২০১ জন, লাকসামে ২৩৯ জন, চৌদ্দগ্রামে ৩৫৫ জন, বুড়িচংয়ে ১৮৩ জন, নাঙ্গলকোটে ২০৪ জন, আদর্শ সদরে ১৪৯ জন, দাউদকান্দিতে ১৪৫ জন, সদর দক্ষিনে ১৩৬ জন, তিতাসে ১২২ জন, ব্রাহ্মনপাড়ায় ৫৯ জন, বরুড়ায় ১৪৬ জন, মনোহরগঞ্জে ১১৯ জন, হোমনায় ১৪১ জন, মেঘনায় ৩৭ জন , লালমাইয়ে ৬৫ জন এবং কুমিল্লা মেডিকেলে ২০ জন।

গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা উপসর্গে ১৮ বছরের এক কিশোরীসহ আরও দুই জন মা’রা গেছেন। মেডিক্যালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। হাসপাতালটির সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আইসিইউতে মারা যাওয়াদের মধ্যে একজন কিশোরী। সে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বেলঘর এলাকার মো. কাউছারের মেয়ে সারাইয়া (১৮) এবং অপরজন হলেন কুমিল্লার লাকসাম পৌরসভার পশ্চিমগাঁও এলাকার মৃত ইব্রাহীম খলিলের ছেলে আবদুর রহিম (৬২)।হাসপাতাল সূত্রে জানা যায়, মেডিক্যাল কলেজটির করোনা ইউনিটে পজিটিভ ও উপসর্গ নিয়ে এ পর্যন্ত মারা গেছেন ১২৩ জন। এদের মধ্যে করোনা পজিটিভ ছিলেন ৬২ জন।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: