1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লায় একই দিনে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ! বর্নিল আয়োজনে কুমিল্লায় হোটেল এলিট প্যালেসের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠিত কুমিল্লায় হেয়ার স্টুডিও উদ্যোগে  বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু  কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী

কুমিল্লায় ১৩ মামলার আসামী মইন্যা ডা’কাত কারাগারে; এলাকায় স্বস্তি

  • প্রকাশ কালঃ বুধবার, ১৩ মে, ২০২০
  • ২১৩৫

স্টাফ রিপোর্টার:


কুমিল্লার চান্দিনায় গ্রেফতার হয়েছে বরুড়ার ত্রাস, ডজনেরও বেশী মামলার আসামী মইন্যা ডা’কা’ত (৩২)। উপজেলার জোয়াগ নামক এলাকা থেকে ১১ মে তাকে গ্রেফতার করে পুলিশ। সে বরুড়ার ঝলম এলাকার ভঙ্গুয়া গ্রামের মমিন ডাকাতের ছেলে। তার বিরুদ্ধে ডজনেরও বেশী মামলা রয়েছে বলে পুলিশ তথ্য দিয়েছে। ১৩ মে বুধবার তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন চান্দিনা থানা ওসি মো. আবুল ফয়সল। আর বরুড়া থানার ওসি সত্যজিৎ বরুয়া জানিয়েছেন, তার বিরুদ্ধে মাদক, চু’রি, ডা’’কাতিসহ প্রচুর অভিযোগ রয়েছে।

চান্দিনা থানা পুলিশ জানায়, ১১ মে রবিবার মনির ডা’কাত ও তার সঙ্গীরা চান্দিনা উপজেলার জোয়াগ এলাকার ফরহাদের বাড়িতে হামলা করে। এ সময় এলাকাবাসীর সাথে সঙ্গে বিবাদে লিপ্ত হয়। উভয় পক্ষ মারামারিতে লিপ্ত হয়। এ সময় তাকে আটক করে পুলিশকে খবর দেয় এলাকাবাসী।

চান্দিনা থানা পুলিশ ইন্সপেক্টর মো. নাজির হোসেন জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি। আহত আবস্থায় ডাকাত মনিরকে উদ্ধার করে চিকিৎসার জন্য সদর হাসপাতালে প্রেরণ করা হয়। তার একটি পা ভেঙ্গে দিয়েছে সাধারণ জনতা। ১২ মে তাকে চান্দিনা থানায় আনা হয়। বর্তমান সে পুলিশ হেফাজতে রয়েছে। তার বিরুদ্ধে মোট ১৩টি মামলা রয়েছে।


এ আসামি পুলিশের তথ্যে মনির হোসেন, মনির ডাকাত প্রকাশ মইন্যা চোরা হিসাবে পরিচিত। এর পূর্বে বহুবার গ্রেফতার হয়েছে সে। তার বিরুদ্ধে ডাকাতি, চুরি, চিনতাই, মাদক মামলা, আইনের কাজে বাঁধাসহ নানা অভিযোগ রয়েছে। বরুড়া থানায় তার বিস্তারিত তথ্য রয়েছে।

চিতড্ডা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ডা. আব্দুল হাকিম জানান, মনির কোন সময় আওয়ামীলীগ বা কোন সহযোগী সংগঠনের নেতা বা কর্মী ছিলো না। তার একটি বখাটে গ্রুপ আছে, সে এ গ্রুপের সাথে কাজ করে। তার বিরুদ্ধে আর বেশী কিছু বলতে পারবো না।

চিতড্ডা ইউনিয়ন চেয়ারম্যান মো. ওমর ফারুক ও ঝলম ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, দিনে দোকানে দোকানে চাঁদাবাজি, রাতে ডাকাতি, মানুষকে হত্যার হুমকি, বকেয়া আদায়ের নামে চাঁদাবাজি, নবদম্পতিকে হেনেস্তা, স্কুল-কলেজ ছাত্রীদের বিরক্ত করাসহ সে বহু খারাপ কাজের সাথে জড়িত তার ভয়ে এলাকার মানুষ কথা বলে না।

নাম প্রকাশ না করা শর্তে এলাকার একাধিক ব্যক্তি জানান, সে নিজেকে আওয়ামীলীগ নেতা পরিচয় দেয়। দিনে হোন্ডায় করে চা’’পাতি ও পি’’স্তল বহন করে। বিয়ে বাড়ি, বাজারের দোকান, নতুন ভবন তৈরি, এলাকার উন্নয়ন মূলক কাজে তাকে টাকা না দিলে সে হত্যার হুমকি দেয়। এলাকাবাসী আরও জানায়, সে মামলার আসামী হয়ে, আমাদের পুলিশের ভয় দেখায়। আমাদের নাকি মামলা দেবে, পুলিশ তার পকেটে থাকে। প্রতিবার গ্রেফতারের এক মাসেরও কম সময়ে সে জামিন পেয়ে যায়। আবার শুরু করে ডা–কাতি কর্মকান্ড। আমরা চাই ডজন মামলার আসামী মাইন্যা ডা*কাতকে ক্র’স*ফায়ারে মারা হোক।

ওড্ডা গ্রামের একজন চা দোকানী জানান, মাইন্যা ডাকাত ও তার বাহিনীর লোকেরা দোকানের বাকী টাকা দেয় না। ৫-৭ জন দোকানে আসলে ১৫০-২০০ টাকা বাকী রেখে যায়।

বরুড়া থানা ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বরুয়া বলেন, তার বিরুদ্ধে প্রচুর অভিযোগ রয়েছে। বরুড়া থানা পুলিশ তাকে বহুবার গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে মাদক, চুরি, ডাকাতির মামলা রয়েছে। গ্রেফতারের পর সে জামিনে ছাড়া পেয়ে যায়।

চান্দিনা থানা ওসি মো. আবুল ফয়সল জানান, মনিরের নেতৃত্বে ফরহাদের বাড়িতে হামলা করে ডা-কাত দল। স্থানীয়রা গ্রেফ*তার করে পুলিশে কাছে হস্তান্তর করে। তার বিরুদ্ধে ডা*কাতি মামলা দেওয়া হয়েছে। চিকিৎসা দেওয়ার পর বুধবার তাকে কারা*গারে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews