1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী দেবিদ্বারে অপহরণের পর যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ; সাবেক ইউপি চেয়ারম্যান আটক দৈনিক আজকের জীবনের আয়োজনে কুমিল্লায় সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল কুমিল্লায় দরজা ভেঙ্গে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনা: একসাথে ঈদের কেনাকাটা হলো না ১১ বন্ধুর, না ফেরার দেশে ৩ বন্ধু কুমিল্লায় নিখোঁজের ৩৩ দিন পর বস্তার ভেতর থেকে নৈশপ্রহরীর মরদেহ উদ্ধার কৃষককে অফিস থেকে বের করে দেওয়ায় দুই কৃষি কর্মকর্তাকে বদলি মুরাদনগর রামচন্দ্রপুর বাজারে ভয়াবহ আগুন, ১৫ দোকান পুড়ে ছাই!

দেশের যেসব স্থানে শুক্রবার পালিত হবে ঈদুল ফিতর

  • প্রকাশ কালঃ বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮
  • ৯০১

অনলাইন ডেস্ক:
শুক্রবার ১৫জুন চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলাস্থ জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবারের অনুসারীরা ৩০ রোজা সম্পন্ন করে পবিত্র ঈদুল ফিতরের উৎসব উদযাপন করবেন। দক্ষিণ চট্টগ্রামের ১২০ গ্রামসহ সারাদেশে ৫০ লাখেরও বেশি পরিবার রয়েছে জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবারের অনুসারী।

এই সুফি তরিকার অনুসারিরা গত ১৫মে আমেরিকার ফুলারটনে টেলিস্কোপের মাধ্যমে ড. আহাম্মদ সালামাহ নামক এক বৈজ্ঞানিকসহ চারজনের রমজানের চাঁদ দেখার সংবাদের ভিত্তিতে সেহরি খেয়ে ১৬মে প্রথম রোজা শুরু করেন। আর আজ ১৪জুন ৩০টি রোজা পূর্ণ করে আগামীকাল ১৫জুন শুক্রবার পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ের মধ্য দিয়ে ঈদ উৎসব উদযাপন করবেন।

আজ আফ্রিকা ও আমেরিকায় শাওয়াল মাসের চাঁদ দেখা যাবে বলে আগামীকাল শুক্রবার পবিত্র ঈদুল ফিতর উৎসব উদযাপনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকাল ০৯টায় জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবার শরীফ প্রাঙ্গণে এই সুফি তরিকার অনুসারীদের ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হবে বলে দরবার সূত্রে জানা যায়। এছাড়া দরবার শরীফ পরিচালিত ‘শাহ্সুফি মমতাজিয়া ইমাম কল্যাণ সোসাইটি’র উদ্যোগে দেশের বিভিন্ন জেলায় আরও দেড় শতাধিক মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের মোট ৬০ গ্রামে ঈদুল ফিতরের পৃথক পৃথক জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও চট্টগ্রামের সীতাকুন্ড, সন্দীপ, মীরেস্বরাই, হাটহাজারী, উখিয়া, বান্দরবান, আলী কদম এলাকায়ও ওই সুফি তরিকার অনুসারীদের ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে।

নারায়ণগঞ্জের লামাপাড়ায় একটি, বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় তিনটি এবং পটুয়াখালিসহ বরিশাল বিভাগজুড়ে বেশ কয়েকটি জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও লক্ষ্মীপুরে রামগঞ্জ উপজেলায়, ঢাকার খিলগাঁওয়ে, সামুরাই কনভেনশন সেন্টার, খিলক্ষেত, কুড়িল, পাটুয়াটুলি মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

চাঁদপুর, সিলেট, মৌলভিবাজার, ঝিনাইদ, সাতক্ষীরা, ঢাকার সাভার, যাত্রাবাড়ি, ফরিদপুরের কয়েকটি স্থান, ঢাকার উত্তরখান, তুমুরখান বাজার, নীলফামারি, ফরিদপুরেও অনেক পরিবার ঈদের জামাত করার মধ্য দিয়ে ঈদ উতসব উদযাপন করবেন।

জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবার শরীফের সংবাদ প্রেরক শাহজাদা মুহাঃ মতি মিয়া মনসুর এর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র: কালেরকন্ঠ।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews