1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা বাস চাপায় দুই শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত কুমিল্লায় হত্যা মামলায় সাবেক চেয়ারম্যানসহ  ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার কৃতি সন্তান জাতীয় পতাকার নকশাকার  শিব নারায়ণ দাস আর নেই! যেভাবে ৩১ দিন পর মুক্ত হলো ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ! দলীয় মনোনয়ন না থাকায় উপজেলা নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ সৃষ্টি হয়েছে- এলজিআরডি মন্ত্রী সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী দেবিদ্বারে অপহরণের পর যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ; সাবেক ইউপি চেয়ারম্যান আটক দৈনিক আজকের জীবনের আয়োজনে কুমিল্লায় সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল কুমিল্লায় দরজা ভেঙ্গে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনা: একসাথে ঈদের কেনাকাটা হলো না ১১ বন্ধুর, না ফেরার দেশে ৩ বন্ধু

বুধবার রাতে কুমিল্লার একজনসহ সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ নিহত আরও ১৬

  • প্রকাশ কালঃ বুধবার, ৩০ মে, ২০১৮
  • ৩৯২

অনলাইন ডেস্ক:

দেশজুড়ে চলমান মাদকবিরোধী অভিযানের মাঝে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এবং ‘নিজেদের মধ্যে গোলাগুলিতে’ আরও ১৬ জন নিহত হয়েছেন।

এর মধ্যে নিজেদের মধ্যে ‘গোলাগুলিতে’ মাগুরায় ৩ এবং যশোরের বেনাপোলে দুইজন নিহত হয়েছেন বলে দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া রাজধানীতে তিনজন, কুমিল্লা, সিরাজগঞ্জ, নড়াইল, পাবনা, আশুলিয়া, কক্সবাজার, চট্টগ্রাম এবং চুয়াডাঙ্গায় একজন করে র‌্যাব ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। এসময় মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকজন সদস্য।

মঙ্গলবার রাতে ও বুধবার ভোরে এসব ঘটনা ঘটে। র‌্যাব ও পুলিশের দাবি, নিহতরা সবাই মাদক ব্যবসায়ী। তাদের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।সময়ের কণ্ঠস্বরের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর:

কুমিল্লা: কুমিল্লা জেলার বুড়িচং থানা পুলিশ ও মাদক ব্যবসায়ীদের সাথে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী রুশমত আলী নিহত হয়েছে।

সে উপজেলার কালীকৃষ্ণ নগর গ্রামের মৃত আলী আহাম্মদের ছেলে। মঙ্গলবার দিবাগত রাত ১২ টা ৫৫ মিনিটে উপজেলার রাজাপুর ইউনিয়নের লরিবাগ রাস্তার মাথায় এ ঘটনা ঘটে। এসময় এসআই মোয়াজ্জেম, এএসআই সজীব ও কনেস্টবল আল আমিন আহত হযেছে।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোজ কুমার দে বিষয়টি নিশ্চিত করে বলেন, মাদকের একটি বড় চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের একটি টিম উপজেলার রাজাপুর ইউনিয়নের লরিবাগ রাস্তার মাথায় গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের উপর হামলা করে মাদক ব্যবসায়ীরা।

পুলিশও আত্মরক্ষায় গুলিবর্ষণ করলে রুশমত আলী গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

এসময় ঘটনাস্থল থেকে পুলিশ ৩০ কেজি গাঁজা, ১টি পাইপগান ও ১ রাউন্ড কার্তুজ উদ্ধার করে। নিহত রুশমত আলীর বিরুদ্ধে ৭টি মাদক মামলা রয়েছে বলে জানান ওসি।

ঢাকা: রাজধানীর ভাষানটেকে র‌্যাবের সঙ্গে ‌‘বন্দুকযুদ্ধে’ ৩ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- বাপ্পি (৩৮), আতাউর রহমান আতা (৪০) ও মোস্তফা হাওলাদার (৪৫)। এসময় বিপুল পরিমাণ মাদকদ্রব্য, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) চৌধুরী মঞ্জুরুল কবির এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন খবর পেয়ে রাতে লোহার ব্রিজ এলাকার একটি বাড়িতে অভিযান চালানো হয়। টের পেয়ে মাদক বিক্রেতারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে তিন মাদক বিক্রেতা নিহত হন।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ১২ মামলার আসামী মাদক ব্যবসায়ী তানজিল হোসেন (৪০) নিহত হয়েছে। আজ (বুধবার) ভোররাতে চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ি নতুনপাড়া এলাকাতে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে একটি শাটারগান, ৪ রাউন্ড গুলি ও এক বস্তা ফেন্সিডিল উদ্ধার হয়েছে বলে দাবি করছে পুলিশ। নিহত তানজিল চুয়াডাঙ্গা শহরতলীর দৌলতদিয়াড় গ্রামের মৃত রমজান আলীর ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদে খবর পায় যে চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ী গ্রামের একটি মাঠের মধ্যে মাদক ব্যবসায়ীরা অবস্থান করছে। এ খবর পেয়ে সদর থানার ইন্সপেক্টর (ওসি তদন্ত) আব্দুল খালেক ও ইন্সপেক্টর (ওসি অপারেশন) আমির আব্বাসের নেতৃত্বে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান শুরু করে।

পুলিশ দাবি করছে, ভোর পৌনে ৩ টার দিকে তারা সাতগাড়ি গ্রামের নতুনপাড়ায় পৌঁছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা তাদের ওপর গুলিবর্ষণ শুরু করে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে শুরু হয় দু’পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ।

সদর থানার ইন্সপেক্টর (ওসি অপারেশন) আমির আব্বাস জানান, বন্দুকযুদ্ধের খবর পেয়ে সদর থানা থেকে পুলিশের আরো একটি দল ঘটনাস্থলে পৌঁছিয়ে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে। প্রায় আধাঘন্টাব্যাপি বন্দুকযুদ্ধ চলার এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে।

পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় ওই এলাকায় তল্লাশী অভিযান চালানো হয়। এ সময় ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ীদের ফেলে যাওয়া একটি শাটারগান, ৪ রাউন্ড গুলি ও এক বস্তা ফেন্সিডিল উদ্ধার করা হয়। সড়কের একটু দুরে জঙ্গলের মধ্যে গুলিবিদ্ধ অবস্থায় তানজিলকে উদ্ধার করে দ্রুত সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের নেওয়ার পর জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ আওলিয়ার রহমান তাকে মৃত ঘোষনা করেন।

সাভারঃ আশুলিয়ায় পুলিশের সাথে গোলাগুলিতে এক ডাকাত নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

নিহতের মরদেহটি ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ। তবে প্রাথমিকভাবে নিহতের বিস্তারিত নাম পরিচয় জানায়নি পুলিশ। বুধবার ভোর ৩টার দিকে – আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়কের মরাগাঙ এলাকায় এই গুলাগুলির ঘটনা ঘটে।

পুলিশ জানায়, এক দল ডাকাত মহাসড়কে ডাকাতির চেষ্টাকালে টহল পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এসময় পুলিশও পাল্টাগুলি ছুড়ে। পরে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত. ঘোষণা করেন।

বেনাপোল: বেনাপোলের বড় আচড়া সীমান্তে আজ বুধবার ভোররাতে কথিত বন্দুক যুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে বলে পুলিশের দাবি। ভোর চারটার পর এই ঘটনা ঘটে। নিহতরা হলেন- বেনাপোলের ভবেরবেড় গ্রামের শাজাহানের ছেলে লিটন মিয়া (৪২) ও অজ্ঞাতনামা (৪৫) ।

বেনাপোল পোর্ট থানা পুলিশ জানায়, ভোর ৪ টার দিকে পুলিশ লাশ দুটি উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে আনেন। নিহত দুজনেরই মাথায় গুলিবিদ্ধ ছিল।

বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান জানান, বুধবার ভোরে বেনাপোল’র বড় আচড়া সীমান্ত এলাকায় দুইদল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

পুলিশের উপস্থিতি টের পেয়ে সশস্ত্র মাদক বিক্রেতারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে দুটি মরদেহ মেলে।’

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে মাদক বিরোধী অভিযানে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে আসান হাবীব (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এসময় র‌্যাবের ৩ সদস্য আহত হয়েছে। তাদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

মঙ্গলবার রাত ২টায় কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রীজ এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, ১হাজার পিচ ইয়াবা ও ২০ বোতর ফেন্সিডিল উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা। নিহত আসান হাবীব কামারখন্দ উপজেলার হাটপাড়া এলাকার ইজার উদ্দিনের ছেলে।

সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর ক্যাম্প কমান্ডার সাকিবুল ইসলাম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রীজ এলাকায় মাদক বেচাকেনা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এসময় মাদক বিক্রেতারা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে গুলিবিনিময় চলাকালে মাদক বিক্রেতা আসান হাবীব গুলিবিদ্ধ হয়ে আহত হয়।

তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, ১হাজার পিচ ইয়াবা ও ২০ বোতর ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।

মাগুরাঃ মাগুরায় তিন মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে সদর উপজেলার বাটিকাডাঙ্গা মাঠ থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ৩২০ গ্রাম হেরোইন, ১ কেজি গাঁজা ও ৬ বোতল ফেনন্সিডিল উদ্ধার করেছে।

নিহতরা হলেন, শহরতলীর ইসলামপুর পাড়ার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে রায়হান মিয়া ওরফে ব্রিটিস, ভায়না গ্রামের মহিউদ্দিন চোপদারের ছেলে বাচ্চু চোপদার ও নতুন বাজার এলাকার খোকন অধিকারীর ছেলে কিশোর অধিকারী কালা। এদের বিরুদ্ধে সদর থানাসহ আশপাশের থানায় কয়েক ডজন মাদকের মামলা রয়েছে।

নড়াইলঃ নড়াইল-লোহাগড়া সড়কের মালিবাগ মোড়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি সজিব শেখ (৩০) নিহত হয়েছে। মঙ্গলবার রাত ২টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

সজিব সদর উপজেলার দত্তপাড়া গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আলতাফ শেখের ছেলে। ঘটনাস্থল থেকে একটি রিভলবার ও দুই রাউন্ড গুলি, দু’টি রামদা, একটি গাছিদা এবং ২১৩ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। সজিবের নামে মাদকের একাধিক মামলা রয়েছে।

পাবনাঃ পাবনার বেড়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইজ্জত আলী প্রামানিক (২৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৫ পুলিশ সদস্য। জব্দ করা হয়েছে বেশকিছু অস্ত্র ও মাদকদ্রব্য। মঙ্গলবার রাত একটার দিকে এ ঘটনা ঘটে।

টেকনাফ (কক্সবাজার): কক্সবাজার সমুদ্রসৈকতের কবিতাচত্বর এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নেত্রকোনার শীর্ষ মাদক ব্যবসায়ী ১০ মামলার আসামি মুজিবুর রহমান (৪২) নিহত হয়েছেন।

মঙ্গলবার রাত ১২টার দিকে র‌্যাবের একটি দল মাদক ব্যবসায়ীদের আটকের উদ্দেশ্যে অভিযানে গেলে এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের টাইগারপাসের পলোগ্রাউন্ড এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইসহাক নামে (৩৫) এক যুবক নিহত হয়েছেন।

র‌্যাবের দাবি, নিহত ইসহাক মাদক বিক্রেতা ছিলেন। ইসহাকের বিরুদ্ধে থানায় ১৯টি মামলা রয়েছে। ইসহাক নগরের কোতোয়ালি থানার ঝাউতলা কলোনির মোহাম্মদ আলীর ছেলে। মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews