শনিবার, ১১ Jul ২০২০, ১১:২১ অপরাহ্ন

রকিবুল হাসান রকিঃ

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ জনে পৌঁছেছে।শনিবার (২৩ মে) একদিনে উপজেলায় স্বাস্থ কমপ্লেক্সের করোনার নমুনা সংগ্রহ কারিসহ সর্বোচ্চ ৬ জন আক্রান্ত হয়েছে।জানা য়ায়, উপজেলার বিজয়পুর ইউনিয়নের উত্তর বিজয়পুররে কুয়েত থেকে আসা প্রবাসী মনির হোসেন গত (২০ মে) করোনায় আক্রান্ত হলে তার পরিবারের ৬ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়। এতে পরিবারের ৪ জনের করোনায় পজেটিভ আসে।

আক্রান্তরা হলেন শারমিন (২৫),মেহেদী (৭),তামান্না (১০),মো: তামালেব হোসেন (৬০)। এছাড়াও গতকাল (২২মে) হেমজোরা মৈশান বাড়ির একই পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত হয়। এদের নমুনা সংগ্রহকারি এবং উপজেলা কৃষ্ণ পুরের আবদুল আউয়াল (৬০) আক্রান্ত হয়।সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।সদর দক্ষিণ উপজেলায় বর্তমানে মোট করোনায় আক্রান্ত ১৬ জন। এখন পযর্ন্ত ১৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে রিপোর্ট এসেছে ১৭১ জনের।

করোনা ভাইরাসের সংক্রমন কুমিল্লায় ভয়াবহ রুপ নিয়েছে। জেলার নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৮জন চিকিৎসক,২ জন স্বাস্থ্য কর্মী এবং বুড়িচং উপজেলার একজন দন্ত চিকিৎসকসহ জেলায় এক দিনেই নতুন আক্রান্ত হয়েছে ৬৩ জন। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫২৬ জনে। এ দিন জেলায় একজন সুস্থ ও ২ জন নতুন করে মারা গেছে। করোনা সংক্রমন প্রতিরোধ কমিটি কুমিল্লা জেলার সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.নিসর্গ মেরাজ চৌধুরী এ কথা নিশ্চিত করেছেন।

কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় কুমিল্লায় ৬৩ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে, মুরাদনগরে ১৪,কুমিল্লা সিটি কর্পোরেশনের শাসন গাছা ২ জন ও সরকারী মহিলা কলেজ রোডের ১জন, আদর্শ সদরে ২, সদর দক্ষিনে ৬ , নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৮জন চিকিৎসক,২ জন স্বাস্থ্য কর্মীসহ ২৫ জন,লাকসামে ৭, বুড়িচংয়ে ১,ব্রাক্ষ্মনপাড়ায় ১ এবং কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জন নতুন করে আক্রান্ত

সংশ্লিষ্ট সূত্র আরো জানান, শনিবার বিকেল পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট ৬৫৫৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর এই পর্যন্ত নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট এসেছে ৬০২৪ জনের। এর মধ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫২৬ জন। আজকের ২ জনসহ মোট মারা গেছেন ১৯ জন এবং এ দিন লালমাইয়ে ১জনসহ মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৮ জন।

ভিডিও লিংক:

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: