বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিবদেক:

কুমিল্লার লালমাইয়ে সাগর বোগদাদী নামে সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল পরিচয় দেয়া এক প্রতারককে গ্রে;প্তার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে সেনাবাহিনীর মনোগ্রাম সম্বলিত আইডি কার্ড, ভিজিটিং কার্ড ও বাংলাদেশ সেনাবাহিনীর প্যাডে লেখা ভুয়া নিয়োগপত্র উদ্ধার করেছে।

বুধবার সন্ধ্যায় তাকে লালমাই উপজেলার দত্তপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী হুমায়ুন কবির বৃহস্পতিবার থানায় মামলা করার পর দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, প্রতারক সাগর বোগদাদী নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল পরিচয় দিয়ে সেনাবাহিনীর পোশাক পরা ছবি যুক্ত আইডি কার্ড দেখিয়ে নিরীহ মানুষের মাঝে বিশ্বাস তৈরি করে। একপর্যায়ে সেনাবাহিনীর বিভিন্ন পদে ১১ জনকে নিয়োগ দেয়ার কথা বলে বিভিন্ন সময়ে লালমাই উপজেলার দত্তপুর গ্রামের হুমায়ন কবির, সেলিম আহমদ, জহিরুল ইসলাম জুয়েল, ওমর ফারুক, রোকসানা আক্তারসহ অন্যান্যদের কাছ থেকে চার লাখ ১০ হাজার ৬০০ টাকা হাতিয়ে নেয়।

বুধবার বিকালে প্রার্থীদের নিয়োগপত্র ও আইডি কার্ড সরবরাহের জন্য তিনি দত্তপুর আসেন। কিন্তু প্রতিশ্রুত পদের সঙ্গে আইডি কার্ডের পদ মিল না থাকায় ভুক্তভোগীদের বিষয়টি সন্দেহ হয়। পরে নিয়োগপত্রের বিষয়টি চ্যালেঞ্জ করলে প্রতারককে বহনকারী নোহা মাইক্রোবাসের চালক দ্রুত গাড়ি নিয়ে এলাকা ত্যাগ করে।

খবর পেয়ে লালমাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভুয়া আইডি কার্ড, ভিজিটিং কার্ড, সেনাবাহিনীর প্যাডে ভুয়া নিয়োগপত্রসহ তাকে আটক করে।

লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ূব বলেন, দীর্ঘদিন ধরে ভুয়া লেফটেন্যান্ট জেনারেল পরিচয় দিয়ে ভুয়া নিয়োগপত্র, আইডি কার্ড, ভিজিটিং কার্ড তৈরি করে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাত করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক সাগর বোগদাদী এসব স্বীকার করেছেন। তার বিরুদ্ধে কুমিল্লার কোতয়ালী থানায় দুটি, বুড়িচং থানায় একটি এবং রাঙ্গামাটি সদর থানায় একটি মামলা রয়েছে।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
%d bloggers like this: