বৃহস্পতিবার, ০৪ Jun ২০২০, ০৭:০৯ অপরাহ্ন

[sales_countdown_timer id=”salescountdowntimer”]


(এস.এম.মনির, কুমিল্লা)

মহামারি করোনার প্রভাবে লালমাই উপজেলার দোকানপাট বন্ধ রাখতে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে উপজেলা প্রশাসন।রবিবার (১৭ মে) দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তিটি জারি করেন লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে.এম.ইয়াসির আরাফাত।

প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, কুমিল্লা জেলার লালমাই উপজেলার সর্বসাধারনের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গত ১০ই মে থেকে সারাদেশে করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব অনুসরণ করে কিছু শর্তসাপেক্ষে অভ্যন্তরীণ হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকান-পাট, শপিংমলসহ সীমিত আকারে চালুর সিদ্ধান্ত গৃহীত হয়।

কিন্তু গত এক সপ্তাহে মনিটরিং বাজার মনিটরিং করে সরেজমিন পর্যবেক্ষণে দেখা যায় যে, বর্ণিত শর্তসমূহ মানুষের উপচে পড়া ভিড়, অসচেতনতা ও অবহেলার কারণে যথাযথভাবে প্রতিপালিত হচ্ছে না এবং লোকজন বাজারে ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে বাজারে সামাজিক দুরত্ব বজায় না রেখে অবস্থান করে।ফলে করোনা ভাইরাসের সংক্রমণ ভয়াবহতা বেড়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

তাই লালমাই উপজেলা করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধ কমিটির জরুরী সিদ্বান্ত মোতাবেক এবং উপজেলার সচেতন নাগরিকদের অনুরোধে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অত্র উপজেলা পর্যায়ের সকল হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকান-পাট, শপিংমল সমূহ বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হলো। এ আদেশ আগামীকাল ১৭ মে ২০২০ সোমবার থেকে কার্যকর হবে। তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরী সেবা যেমন ফার্মেসী, নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান সার্বক্ষনিক খোলা থাকবে।

সকল জনসাধারণ ও ক্রেতা-বিক্রেতা, ব্যবসা প্রতিষ্ঠানকে উপরোক্ত নির্দেশনা মেনে চলার জন্য বলা হলো। অন্যথায় এ আদেশ ভঙ্গকারী সংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং অন্য জেলা, উপজেলা থেকে সকল ধরনের গনপরিবহন এ উপজেলায় গমন বন্ধ থাকবে। তবে জরুরী চিকিৎসা সেবা, জরুরী পন্য, কৃষি পন্য, নিত্য প্রয়োজনীয় খাদ্য সরঞ্জাম সংগ্রহ পরিবহন এ আদেশের আওতামুক্ত থাকবে।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৪২৩
৩৫
৫৭১
১২,৬৯৪
সর্বমোট
৫৭,৫৬৩
৭৮১
১২,১৬১
৩২০,৩৬৯