বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১০:১৭ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:

মেয়র এবং ৯ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত!লাকসাম পৌরসভা নির্বাচনে বিনা ভোটে মেয়র এবং ৯টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।। তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারি কুমিল্লার লাকসাম পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এই নির্বাচন আর অনুষ্ঠিত হ”েছ না।

আজ রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন তিনটি ওয়ার্ডে একাধিক কাউন্সিলর প্রার্থী থাকায় প্রতিটি ওয়ার্ডে একজন প্রার্থী রেখে অন্যরা মনোনয়নপত্র প্রত্যাহার করায় সংশ্লিষ্ট ওয়ার্ডে আর নির্বাচন অনুষ্ঠিত হ”েছনা। এ ছাড়া পৌরসভার অন্য ৬টি ওয়ার্ডে একাধিক প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় ওইসব ওয়ার্ডগুলোতে বিনা ভোটেই তাঁরা নির্বাচিত হয়েছেন।

এদিকে গত ৩ জানুয়ারি মনোনয়নপত্র বাছাইকালে মেয়র পদে বিএনপির প্রার্থী মো. বেলাল রহমান মজুমদারের মনোনয়নপত্র বাতিল হওয়ায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মো. আবুল খায়ের বিনা ভোটে পুনরায় নির্বাচিত হলেন।

অপরদিকে পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে বিনা ভোটে যারা নির্বাচিত হলেন, সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ উল্যাহ, ২ নম্বর ওয়ার্ডে মো. খলিলুর রহমান, ৩ নম্বর ওয়ার্ডে মো. মাসুদ হাসান, ৪ নম্বর ওয়ার্ডে মো. আবদুল আজিজ, ৫ নম্বর ওয়াডে মুনছুর আহমেদ মুন্সীর্, ৬ নম্বর ওয়ার্ডে মো. আবু ছায়েদ বা”চু, ৭ নম্বর ওয়ার্ডে মো. শাহজাহান মজুমদার, ৮ নম্বর ওয়ার্ডে মো. দেলোয়ার হোসেন ও ৯ নম্বর ওয়ার্ডে মো. গোলাম রাব্বানী। এ ছাড়া, সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ১,২,৩ নম্বর ওয়ার্ডে নাছিমা আক্তার, ৪,৫,৬ নম্বর ওয়ার্ডে নাছিমা সুলতানা ও ৭,৮,৯ নম্বর ওয়ার্ডে মুশফেকা আলম মিতা। বিনা ভোটে জয়ী হওয়া কাউন্সিলর প্রার্থীরা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের রাজনীতিতে জড়িত।
এই ব্যাপারে লাকসাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা মো. কামরুল হাসান জানান, আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য লাকসাম পৌরসভা নির্বাচনে মেয়র, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে একাধিক প্রার্থী না থাকায় তাঁদের বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করা কয়েছে।

প্রসঙ্গত; লাকসাম পৌরসভা নির্বাচনে এই প্রথম বিনা ভোটে মেয়র কাউন্সিলর নির্বাচিত হলেন। তবে এর আগে উপজেলা পরিষদ নির্বাচনও অনুরূপ বিনা ভোটে হয়েছে।
সূত্র: কুমিল্লার কাগজ

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
%d bloggers like this: