শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:২৬ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এটিএম আলমগীর (৭০)।

সোমবার (৩ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে ঢাকার গ্রীন লাইফ হাসপাতালে ইন্তেকাল করেছেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি করোনায় আক্রান্ত হয়ে গত কিছুদিন থেকে ওই হাসপাতালের আইসিইউ (নিবিড় পরিচর্যাকেন্দ্র) ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।

রাত ১০টার দিকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন এটিএম আলমগীরের ছোট ভাই মনোহরগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান কামাল হোসেন ভুলু।

তিনি জানান, আগামীকাল মঙ্গলবার (৪ আগস্ট) সকাল ১০টায় জানাজার নামাজ শেষে তাকে মনোহরগঞ্জ উপজেলার ঝলম গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। ঢাকার আল রশিদ ফাউন্ডেশন তার দাফন প্রক্রিয়া সম্পন্ন করবে বলে জানান তিনি।

পরিবার সূত্র জানায়, বীর মুক্তিযোদ্ধা এটিএম আলমগীর ৫ম ও ৬ষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে সাবেক কুমিল্লা-১০ (লাকসাম) বর্তমান কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসন থেকে বিএনপি দলীয় সংসদ সদস্য নির্বাচিত হন। সুপ্রিম কোর্টের আইনজীবী এটিএম আলমগীর শিল্প ও কমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যান ছিলেন। তবে গত নির্বাচনের আগে তিনি প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদের হাত ধরে জাতীয় পার্টিতে যোগ দেন। এরপর নাঙ্গল প্রতীক নিয়ে গত জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসন থেকে নির্বাচন করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে প্রশংসনীয় ও অগ্রণী ভূমিকা রাখেন এটিএম আলমগীর। তার মৃত্যু কুমিল্লার রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: