শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:৩২ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক:
রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুর্বল প্রতিপক্ষ্য আইসল্যান্ডের কাছে পয়েন্ট ভাগাভাগি করে চরম বেকায়দায় পড়ে মেসির আর্জেন্টিনা। সেই ম্যাচে পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেনি আর্জেন্টাইন স্টাইকার লিওনেল মেসি। যার ফলে ম্যাচ শেষে অনেক সমালোচনার মুখে পরে এই ফুটবল জাদুঘর।

এরপর গতকাল ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামেই ছন্ন ছাড়া ছিলো সাম্পাওলির শীর্ষরা। মাঠের পারফরম্যান্সে খুঁজে পাওয়া গেল না আর্জেন্টিনাকে। ক্রোয়েশিয়া খেলল, খেলা শেখাল আর্জেন্টিনাকে। যার করণে ৩ গোলে হেরে যায় আর্জেন্টিনা। হারের পর এবার নিজেই নিজের খেলানোর স্টাইল নিয়ে আত্মস্বীকৃতি দিলেন কোচ।

আত্মসমর্পণের সুরে কোচ সাম্পাওলি বলেন, ‘সিদ্ধান্ত নেওয়ার জন্য আমিই একমাত্র দায়িত্বশীল ব্যক্তি ছিলাম। আমি আজ সেই দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছি। আমি ম্যাচটায় নেমেছিলাম অনেক বেশি আশা নিয়ে। এখন এই পরাজয়ে তীব্র যন্ত্রণা অনুভব করছি। এটা তো পরিষ্কার, ম্যাচটা যেভাবে আগে থেকে বোঝা উচিত ছিল, তা আমি পড়তে পারিনি।’

তিনি আরও বলেন ‘আমরা আসলে এখনো এমন একটা দলের ছক বের করতে পারিনি যেটা আমাদের ফল এনে দেবে। এই ম্যাচে আমাদের কৌশল ছিল প্রতিপক্ষের ওপর চাপ প্রয়োগ করা। কিন্তু প্রথমার্ধের ওই গোলটার পর আমরা মানসিকভাবে যে ধাক্কাটা খেয়েছি, সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারিনি।’

নিজের কাঁধে দায় নিয়ে সাম্পাওলি বলেন, ‘যা কিছু হয়েছে, পারফরম্যান্সের ঘাটতি যা ছিল, এর দায় একজন নেতার। খেলোয়াড়েরা যদি আমার রণকৌশল মেনে নিয়ে উঠতে না পারে, তাহলে এর দায় আমাকেই নিতে হবে। আমি ম্যাচটা ঠিকমতো পড়তে পারিনি। এর দায় নিচ্ছি। এ কারণেই আমাদের পরিকল্পনা আলোর মুখ দেখেনি।

আরও পড়ুন

%d bloggers like this: