1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ

মিরাজের ঘুর্ণিতে বাংলাদেশের বড় জয়

  • প্রকাশ কালঃ বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮
  • ৩২৭

অনলাইন ডেস্ক:
মেহেদি হাসান মিরাজের ঘুর্ণিতে কুপোকাত হলো জিম্বাবুয়ে। জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংসে করেছে ২২৪ রান। তাই ২১৮ রানের বড় জয় পেল বাংলাদেশ। সেই সুবাদে দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্র হলো।

বাংলাদেশের দেয়া ৪৪৩ রানের জয়ের লক্ষ্যে দুই উইকেটে ৭৬ রান নিয়ে বৃহস্পতিবার ফের ব্যাটিং শুরু করে জিম্বাবুয়ে। প্রথম সেশনে তারা দুই উইকেট হারিয়ে লড়াই করছিল জিম্বাবুয়ে। তবে দ্বিতীয় সেশনে মিরাজের ঘুর্ণিতে কুপোকাত হয়েছে সফরকারীরা।

পরপর দুই ইনিংসে সেঞ্চুরি করা ব্রেন্ডন টেলর একপ্রান্ত আগলে রাখেন। অপরপ্রান্তে চলে মিরাজ ঝড়। সেই ঝড়ে একে একে সাজঘরে ফিরতে হয় পিটার মুর, ডোনাল্ড ত্রিপানো, ব্রেন্ডন মাভুতা ও কাইল জার্ভিস। এই সেশনে পতন হওয়া পাঁচ উইকেটের অন্যজন রান আউট হন। আর টেন্ডাই চাতারা চোটের কারণে মাঠে না নামায় ওখানেই থামে জিম্বাবুয়ে। টেলর ১০৬ রানে অপরাজিত রয়েছেন।

দ্বিতীয় ইনিংসে ৩৮ রানের বিনিময়ে মিরাজ নিয়েছেন ৫ উইকেট। এছাড়া তাইজুল দুটি এবং মুস্তাফিজ একটি করে উইকেট নেন। স্পিনার তাইজুল এই ম্যাচে সাত উইকেট নিয়েছেন। তাই সবমিলিয়ে এই সিরিজে তার উইকেট সংখ্যা ১৮টি।

এর আগে মুশফিকের ডাবল সেঞ্চুরি ও মুমিনুলের ১৬১ রানে ভর করে বাংলাদেশ ৭ উইকেটে ৫২২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। পরে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করে ৩০৪ রান। প্রথম ইনিংসে ২১৮ রানের লিড থাকলেও জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ।

বুধবার সকালে ব্যাট হাতে নিজেরাই দ্বিতীয় ইনিংসে নামে তারা। এরপর ছয় উইকেটে ২২৪ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এতে জিম্বাবুয়ের সামনে জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্য নির্ধারিত হয়। সেই লক্ষ্য পূরণে বুধবার দিনের খেলা শেষে দুই উইকেটে ৭৬ রান করে জিম্বাবুয়ে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews