বৃহস্পতিবার, ০৪ Jun ২০২০, ০৮:২২ অপরাহ্ন

[sales_countdown_timer id=”salescountdowntimer”]

মাহফুজ নান্টু,কুমিল্লা প্রতিনিধি:

করোনা সংক্রমন প্রতিরোধে কুমিল্লা ব্রাহ্মনপাড়ায় আজ থেকে জরুরী পন্য ব্যতিত সকল দোকান বন্ধ থাকবে। মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর হবে। এ বিষয়ে ব্রাহ্মনপাড়া উপজেলা নির্বাহী অফিসার একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন।

জানা যায়, কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে এবং পরিস্থিতির উন্নয়নের লক্ষ্যে সার্বিক পরিস্থিতি বিবেচনায় মন্ত্রী পরিষদ বিভাগের আদেশ অনুসারে ব্রাহ্মনপাড়া উপজেলায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তীতে ব্রাহ্মনপাড়া উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি এমন সিদ্ধান্ত কার্যকরের জন্য সক্রিয় হন।

সিদ্ধান্তগুলো হলো কাঁচা বাজার সমূহ পূর্বে ঘোষিত উন্মুক্ত স্থানে সকাল ৮ টা হতে দুপুর ২ টা পর্যন্ত বসবে, মুদি দোকান ফ্লেক্সী/বিকাশ, শিশু খাদ্য,কৃষি পন্য, সারের দোকান, সকাল ৮ টা হতে দুপুর ২ টা পর্যন্ত এবং জরুরী সেবা ফার্মেসী ২৪ ঘন্টা খোলা থাকবে। জরুরী সেবা ব্যতীত সকল ধরনের যানবাহন পরবর্তী ঘোষনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।
বিকেল ৩টা থেকে ৫ টা পর্যন্ত ইফতার দোকান খোলা থাকবে। বসে খাওয়া ও খোলা অবস্থায় হোটেলের সামনে ইফতার বিক্রি করা যাবে না। আন্তঃউপজেলা,আন্তঃইউনিয়নে সড়কে লকডাউন বলবৎ থাকবে। ইদুল ফিতর উপলক্ষ্যে খোলা মাঠে ঈদের জামাত আদায় করা যাবে না। প্রয়োজনে মসজিদে একাধিক জামাত করা যাবে। জরুরী প্রযোজন ব্যতিত রাস্তায় চলাফেরা করা থেকে বিরত থাকার আহবান জানানো হয়েছে।

এ বিষয়ে ব্রাহ্মনপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফৌজিযা সিদ্দিকা জানান, বর্তমানে প্রতিবেশী উপজেলা দেবিদ্বারে ব্যাপক হারে করোনা সংক্রমন ঘটছে। পাশাপাশি ব্রাহ্মনপাড়াতেও দিন দিন সংক্রমন বাড়ছে। তাই করোনা ভাইরাস প্রতিরোধে মন্ত্রী পরিষদ বিভাগের আদেশ অনুসারে একটি গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছি। আশাকরি উপজেলাবাসীর সহযোগিতায় কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে আমরা সক্ষম হবো।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৪২৩
৩৫
৫৭১
১২,৬৯৪
সর্বমোট
৫৭,৫৬৩
৭৮১
১২,১৬১
৩২০,৩৬৯