বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৯:০১ পূর্বাহ্ন

আক্কাস আল মাহমুদ হৃদয়।। বুড়িচং প্রতিনিধি।।

কুমিল্লার বুড়িচং উপজেলার খান পরিবারের অন্যতম সুপুরুষ মরহুম হাজী হারিজ খান। যিনি মৃত্যুর আগে জনসেবায় ও বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। হাজী হারিজ খানের পঞ্চম সন্তান, বর্তমানে ফ্রান্সের প্যারিসে অবস্থানরত,বুড়িচং উপজেলার সবচেয়ে নন্দিত অরাজনৈতিক ছাত্র সংগঠন অর্গানাইজেশন ফর স্টুডেন্টস এডভান্সমেন্ট (উষা)’র সাবেক সভাপতি মজিবুর রহমান খান সুমনের তত্ত্বাবধানে ও পারিবারিক অর্থায়নে প্রতিষ্ঠিত হয় “হাজী হারিজ খান ফাউন্ডেশন”।(১৭ মে ২০২০)রবিবার আনুষ্ঠানিকভাবে অভিষেক হয় এই ফাউন্ডেশনের। ‘হাজী হারিজ খান ফাউন্ডেশন’-এর অভিষেক উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে বুড়িচং উপজেলার ৮২ জন আলেম-ওলামাকে এককালীন আর্থিক সম্মানী প্রদান এবং ২০০ টি নিঃস্ব, অসহায় ও নিম্নবিত্ত পরিবারকে অর্থ সহায়তা প্রদান ও মরহুম হাজী হারিজ খানের আত্মার মাগফেরাত কামনায় এক দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বুড়িচং উপজেলা প্রশাসনের সুযোগ্য কর্ণধার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা পরিষদের বর্তমান সুযোগ্য চেয়ারম্যান আখলাক হায়দার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং থানার বর্তমান সুযোগ্য ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মোজাম্মেল হক পিপিএম, ঐতিহ্যবাহী সোনার বাংলা কলেজের সুযোগ্য অধ্যক্ষ ‘আলোর ফেরিওয়ালা খ্যাত’ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ, বুড়িচং থানার ওসি তদন্ত মাসুদ খান, মরহুম হাজী হারিজ খানের ভাই বিশিষ্ট ব্যবসায়ী দেলোয়ার হোসেন খান, বড় ছেলে বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সুদক্ষ সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান খান, দ্বিতীয় ছেলে বর্তমান বুড়িচং বাজার কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান, তৃতীয় ছেলে মতিউর রহমান খান রুমেল, চতুর্থ ছেলে মোঃ জিয়াউর রহমান খান হিমেল, বিশিষ্ট সমাজসেবক রেজাউল করিম, বিশিষ্ট ব্যবসায়ী রুহুল আমিন, ডাক্তার শাহিন এবং ছাত্রনেতা গিয়াস উদ্দিন। মরহুম হাজী হারিজ খানের ভাতিজা, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার বাছির খানের উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ‘অর্গানাইজেশন ফর স্টুডেন্টস এডভান্সমেন্ট (উষা)’র বর্তমান সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী শরিফুল ইসলাম সাকিব এবং সাধারন সম্পাদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী জোবায়ের আহমেদ খান। অনুষ্ঠানে এলাকার সাংবাদিকবৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন।

মরহুম হাজী হারিজ খানের আত্মার মাগফেরাত কামনায় মরহুমের পরিবারের সদস্যরা প্রতি বছরই এলাকার অসহায় ও দুঃস্থ মানুষদের সহযোগিতা করলেও এবারই প্রথম ‘মরহুম হাজী হারিজ খান ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করে একটি কাঠামোগত প্রক্রিয়া শুরু করেছে। তার ধারাবাহিকতায় এবার মরহুমের পরিবারের সদস্যরা বুড়িচং উপজেলার সম্মানিত আলেম-ওলামাদের সহযোগিতার বিষয়টিও অন্তর্ভুক্ত করেছে। এই ফাউন্ডেশন সামনের দিনগুলোতেও এভাবেই তাদের কার্যক্রম অব্যাহত রাখবে বলে ঘোষণা দিয়েছেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মজিবুর রহমান খান সুমন।

বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল কাদের, অর্গানাইজেশন ফর স্টুডেন্টস এডভান্সমেন্ট উষা’র সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক আবদুল অদুদ, আহসান হাবিব জুয়েল, ঊষার সাবেক সভাপতি মোজাফফর হোসেন বিপ্লব, মহিবুল আলম জুয়েল, সাবেক সহ-সভাপতি রুহুল আমিন, উষা’র সাবেক সভাপতি বশীর আল হেলাল, সহ-সভাপতি জসীম উদ্দিন, ইঞ্জিনিয়ার আবদুল হাকিম সবুজ, মাহবুবুর রহমান, দেলোয়ার হোসেন, কাজী মামুন, মোঃ মুরাদ, ইঞ্জিনিয়ার পলক, আজিম খান, পীযুষ চন্দ্র, সুমন আহমেদ, মোঃ কাইয়ুম, রিয়াজ উদ্দিন ফাহাদী, আরিফ খান, উষা’র সাবেক সভাপতি বিএম মোস্তাফিজুর রহমান, বর্তমান সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক গৌরব ভট্টাচার্য, সোহানুর রহমান মিশন, মামুনুর রশিদ সোহাগ, খাদিমুল ইসলাম, নাজমুল হাসান রনি, জাহিদ সহ আরো অনেকের আন্তরিক প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমে অনুষ্ঠানটি সম্পন্ন করায় মরহুম হাজী হারিজ খানের পরিবারের পক্ষ থেকে তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: