বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৬:৩১ অপরাহ্ন


নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার লাকসামে বিষাক্ত কেমিক্যাল মিশিয়ে বাজারে গরুর পচা মাংস বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। 

বুধবার (১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে লাকসাম দৌলতগঞ্জের হকার্স মার্কেটে লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম এ অভিযান পরিচালা করেন।

তিনি জানান, কয়েকদিন ধরেই আমাদের কাছে অভিযোগ আসছিল বাজারে পচা গরুর মাংস বিক্রি করা হচ্ছে। অভিযান পরিচালনা করে অভিযোগের সত্যতা মিলেছে। পচা মাংসের রং সুন্দর দেখানোর জন্য তারা বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করতো। যার ফলে মাংস হলুদ রং ধারণ করে। যা মানবদেহের জন্য খুবই ক্ষতিকর।

একেএম সাইফুল আলম বলেন, অভিযান চালিয়ে প্রায় এক মণ মাংস জব্দ করা হয়েছে। অভিযুক্ত ব্যবসায়ী বিল্লাল হোসেনের মাংসের দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে সাইনবোর্ড অপসারণসহ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সময় তল্লাশি চালিয়ে পাশের একটি দোকানে রক্ষিত ফ্রিজ থেকেও পচা মাংস জব্দ করা হয়। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

লাকসাম পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর শামসুল আলম জানান, জব্দকৃত মাংসগুলো কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে মাটিতে পুঁতে ফেলা হয়েছে। 

আরও পড়ুন

%d bloggers like this: