সোমবার, ০৬ Jul ২০২০, ০৩:৩৮ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:
সোশ্যাল দুনিয়ার বাংলাদেশ অংশজুড়ে বহুল চর্চিত নাম নায়লা নাঈম। আবেদনময়ী মডেল হিসেবেই বেশি আলোচিত তিনি। র‌্যাম্প মডেল হিসেবে শোবিজে তার কর্মজীবন শুরু এবং পরর্তীতে তিনি বাংলাদেশী চলচ্চিত্র শিল্পে যুক্ত হন।

তার খোলামেলা ছবির কারণে তাকে নিয়ে সমালোচনারও কমতি নেই। তবে এসব ছাপিয়ে মডেলিংয়ে ভালোই চমক দেখাচ্ছেন আলোচিত এই ডেন্টিস্ট।

সম্প্রতি একটি বিষয়ে ফের আলোচনায় এসেছেন নায়লা নাঈম। তার ফেসবুক বন্ধু হতে চাইলে ৫০০ টাকা দান করতে হবে। সেই টাকা ঘোড়ার চিকিৎসায় ব্যয় করবেন নায়লা নাঈম।

বুধবার (২১ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে এ তথ্য জানিয়েছেন নায়লা নাঈম নিজেই।

ফেসবুকে এক স্ট্যাটাসে নায়লা নাঈম লিখেছেন, সর্বসাধারণের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, আমি ১০ জন অপরিচিত বন্ধুর ফ্রেন্ড রিকোয়েষ্ট একসেপ্ট করবো এবং প্রতিটি ফ্রেন্ড রিকোয়েস্টের জন্য ৫০০ টাকা করে চার্জ করবো।

নায়লা নাঈম জানিয়েছেন, বন্ধুত্বের বিনিময়ে পাওয়া ৫ হাজার টাকা একটি অসুস্থ ঘোড়ার চিকিৎসার জন্য ব্যয় করবেন। স্ট্যাটাসে তিনি আহত ঘোড়াটির একটি ভিডিও লিংকও সংযুক্ত করেছেন।

স্ট্যাটাসে নায়লা নাঈম টাকার পাঠানোর জন্য দু’টি বিকাশ নাম্বারও দিয়েছেন। পাঠানোর পর নাম্বারের শেষের তিনটি ডিজিট ম্যাসেজ করতে বলেছেন লায়লা নাঈম।

৬টি ঘরোয়া উপায় মশা কমিয়ে ডেঙ্গু, ম্যালেরিয়া থেকে নিরাপদে থাকুন

অনলাইন ডেস্ক:
গত কয়েকদিনে রাজধানীতে মহামারির রূপ নিয়েছে ডেঙ্গু। ছোট শিশু থেকে বৃদ্ধ অনেকেই আক্রান্ত হচ্ছেন ডেঙ্গু জ্বরে। সবার মধ্যে আতঙ্ক ডেঙ্গু নিয়ে।ইতিপূর্বে দেশে বিভিন্ন সময় ডেঙ্গু রোগ দেখা গেলেও এবারের মতো ভয়াবহ ছিল না। এবার যেমন আক্রান্তের সংখ্যা বাড়ছে তেমনি মৃত্যুর সংখ্যাও বাড়ছে। এমন পরিস্থিতিতে ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে দেশের সর্বত্র।

বাড়ি থেকে ডেঙ্গু মশা কমাবেন কী উপায় তা জেনে নিন, এবং সুরক্ষিত ও সুস্থ থাকুন।

১. লেবু ও লবঙ্গ: লেবুর মধ্যে লবঙ্গগুলি গেঁথে ফেলুন। এমনভাবে গাঁথবেন যাতে লবঙ্গের মাথার দিকটি বাইরে বেড়িয়ে থাকে। এবার এটি একটি পাত্রে রেখে তা ঘরের কোনায় রেখেদিন। ফল পাবেন হাতে নাতে।

২. নিম ও পুদিনা: ঘরের যেকোনও জায়গায় বা খাবার টেবিলে এক গোছা নিমপাতার সঙ্গে পুদিনা পাতা রেখে দিন। তার গন্ধেই আর মশার উপদ্রব কমবে।

৩. ধুনো ও নিমপাতা: প্রথমে নিমপাতা শুকিয়ে নিন। তারপর তা গুঁড়ো করে ধুনোর সঙ্গে মিশিয়ে সন্ধে বেলা ঘরে জ্বালিয়ে দিন। এরপর বন্ধ রাখুন ঘরের দরজা ও জানলা।

৪. হলুদ রঙ: হলুদ রঙের আলোয় মশা কম আসে। কারণ এই রঙ থেকে মশা অনেকটা দুরে থাকে। তাই এই রঙের দেওয়াল, লাইটের ব্যবস্থা করতে পারেন।

৫. চা ও নিমপাতা: চা ও নিমপাতা একই সঙ্গে পোড়ালে ঘরের মধ্যে যে গন্ধ তৈরি হয় তাতে মশার পরিমাণ অনেকটা কমে যায়।

৬. কপূর: কপূরের গন্ধে মশা পালিয়ে যায়। চার-পাঁচটি কিউব জলের মধ্যে রেখে দিলে গোটা ঘরে গন্ধ হয়ে যায়। তা থেকেই কমে যায় মশার পরিমাণ।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৩,২০১
৪৪
৩,৫২৪
১৪,২৪৫
সর্বমোট
১৬৫,৬১৮
২,০৯৬
৭৬,১৪৯
৮৩২,০৭৪
%d bloggers like this: