শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন

মোঃ শরীফ উদ্দিনঃ
কুমিল্লা জেলার বরুড়া পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে গতকাল সোমবার কুমিল্লা জেলা নির্বাচন অফিস সূত্রমতে বকতার হোসেন বখতিয়ার কে নৌকা প্রতীকে বরাদ্দ ঘোষণা করা হয়েছে।
আগামী ৩০ জানুয়ারী বরুড়া পৌরসভা নির্বাচন করার জন্য উপজেলা নির্বাচন অফিস সকল প্রস্তুতি গ্রহন করেছেন। এর পুর্বে গত ৩১শে ডিসেম্বর উপজেলা নির্বাচনী কার্যালয়ে মনোয়ন পত্র দাখিল করেন। বকতার হোসেন ২০০১ সালে কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ হতে সমাজ কল্যানে অনার্স-মাষ্টার্স পাশ করেন। তিনি শিক্ষিত মার্জিত ও ভদ্র রাজনীতিবীদ হিসেবে সকলের নিকট পরিচিত। ছাত্র রাজনীতি থেকে শুরু করে তিনি বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমানের আর্দশে বিশ্বাসী। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাকে বাংলাদেশ আওয়ামীলীগ দলীয় ভাবে নির্বাচন করার জন্য মনোনয়ন প্রদান করেন। তাই তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন বরুড়ার সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি নাছিমুল আলম চৌধুরী নজরুল এমপি সহ আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দদের। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তিনি নির্বাচিত হলে বরুড়া পৌরসভা কে একটি মডেল এবং যানজট মুক্ত পৌরসভা গঠন করব। পৌরসভার সকল রাস্তা-ঘাট, পুল-কালভাট,ব্রীজ, ড্রেনেজ ব্যবস্থা,পয়নিস্কাশনের সু-ব্যবস্থা আমুল পরিবর্তন করবেন। পৌরসভার দ্বিতীয় শ্রেনী থেকে প্রথম শ্রেনীতে উন্নীত করতে যা যা প্রয়োজন তা করবেন। তিনি স্কুল কলেজের শিক্ষা ব্যবস্থা উন্নত করা, বাজারের পাশ দিয়ে বাইপাস রাস্তা করার জন্য বরুড়ার সাংসদ নাছিমুল আলম চৌধুরী নজরুল এমপির সহযোগিতা নিয়ে কাজ করবেন। প্রয়োজনে নির্বাচিত এবং সকল কাউন্সিলর সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ কে নিয়ে কমিটির মাধ্যমে সকল সমস্যার সমাধান করবেন বলে জানান। এদিকে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে বর্তমান মেয়র জসিম উদ্দিন পাটোয়ারীকে ধানের শীষ প্রতীক, স্বতন্ত্র মেয়র প্রার্থী সহ পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
প্রতীক বরাদ্দ ঘোষণার পর জেলা নির্বাচন অফিস ও জেলা রিটার্নিং কর্মকর্তা জানান প্রতিটি পৌরসভার মেয়র প্রার্থী সহ সকল প্রার্থীদের অাচরন বিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
%d bloggers like this: