শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৫ পূর্বাহ্ন

মোঃ শরীফ উদ্দিনঃ
২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে দেশের সকল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড এসএসসি মেধাবৃত্তির ফলাফল প্রকাশ করেছে। বরুড়া উপজেলার আমড়াতলীর ফলকামুড়ি গ্রামের শাহের বানু আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী শ্রাবনী সাহা এই বছর এস.এস.সি পরীক্ষায় কুমিল্লা বোর্ডে টেলেন্টপুলে বৃত্তি পেয়েছে এবং উপজেলা ভিত্তিক এ বছর প্রথম স্থান অর্জন করেছে ।
শ্রাবণী সাহা এই উপজেলারই আমড়াতলী কানুপুর গ্রামের পরেশ সাহা এবং সুমি রানী পোদ্দারের প্রথম মেয়ে। শ্রাবনী সাহার পিতা পরেশ চন্দ্র সাহা শাহের বানু আইডিয়াল স্কুল এন্ড কলেজে শিক্ষকতা পেশায় নিযুক্ত আছেন। তার মেয়ের এই কৃতিত্বপুর্ন ফলাফলের জন্য শাহের বানু আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা মোঃ আব্দুল হক, বর্তমান গভর্নিংবডির সভাপতি আমিন নার্গিস, অধ্যক্ষ মো. রেজাউল করিম মজুমদার অভিনন্দন জানিয়েছেন। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মোঃ আব্দুল হক বলেন পল্লী অঞ্চলে মেধা সৃজনের অভিযাত্রা নিয়ে শাহের বানু আইডিয়াল স্কুল এন্ড কলেজের যাত্রা। আজকে অনেক ভালো লাগছে শ্রাবনীর এই সাফল্য আমাদের অনেক আনন্দ এবং সন্তুষ্টি এনে দিয়েছে। তিনি অারও বলেন নিজেদের সব টুকু দিয়ে প্রতিষ্ঠা করেছি প্রতিষ্ঠানটি। আমীন নার্গিস তার অক্লান্ত পরিশ্রমে গড়ে তুলেছেন তিলে তিলে। তিনি শয়নে স্বপনে, নিশি জাগরণে তার একটাই চিন্তা, কি করে প্রতিষ্ঠানটি শিক্ষার্থীদের আরো বেশি উন্নয়ন করা যায়।
শিক্ষক মন্ডলি ও নিবেদিত প্রাণ হয়ে কাজ করছেন বলেই আজকে স্কুলের একজন ছাত্রী গোটা উপজেলার মধ্যে প্রথম এবং শ্রেষ্ঠ স্থান অধিকার করেছে। অন্য সব ছাত্র ছাত্রীদের ফলাফল ও অনেক ভাল। নিজেদের অর্থ, সামর্থ ব্যায় করে গড়ে তোলার চেষ্টা করেছি, শিশু কিশোরদের জীবন গড়ার জন্য। শ্রাবনীর মতো শত শত ছেলে মেয়েরা নিজেদের মেধার বিকাশ ঘটাতে পারছে এবং ভবিষ্যতে ও পারবে,সেই জন্য পরম দয়ালু স্রষ্টার নিকট কৃতজ্ঞতা জানাই।
অধ্যক্ষ মো.রেজাউল করিম মজুমদার বলেন আমাদের শিক্ষার্থীরা বরাবরই ভাল ফলাফল করে। এই বছর ও 9 জন A+ সহ শতভাগ পাস করেছে। ভবিষ্যতে ও আমাদের এ ধারা অব্যাহত থাকবে।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: