রবিবার, ১২ Jul ২০২০, ১২:০৪ পূর্বাহ্ন

(মোঃ শরীফ উদ্দীন, বরুড়া)

বরুড়া অাগামী ২২ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত উপজেলা প্রশাসন ও পৌর মেয়রের উদ্যোগে করোনা ভাইরাসের ঝুঁকি কমাতে বরুড়া পৌরসভা ও সকল ইউনিয়নের বাজার ও সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে উপজেলা প্রশাসন। জাতীয় সংসদ সদস্য নাছিমুল অালম চৌধুরী নজরুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম এর সম্মতিক্রমে, উপজেলা নির্বাহী অফিসার মোঃ অানিসুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, পৌর মেয়র জসিম উদ্দিন পাটোয়ারী উপজেলা যুবলীগের যুগ্ম অাহবায়ক মোঃ বকতার হোসেন, বরুড়া থানা এস অাই বিকাশ চন্দ্র ঘোষ, সহ করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি, বাজারের ব্যবসায়ী, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের উপস্থিতিতে যৌথ অালোচনা সভায় এ সিদ্ধান্ত হয়। এ নির্দেশনায় হসপিটাল, ফার্মেসী, সার-দোকান ছাড়া সকল প্রতিষ্ঠান বন্ধ থাকার নির্দেশনা প্রদান করা হয়।

জরুরী সেবা ব্যতিত সকল যানবাহন চলাচল বন্ধ থাকবে। বন্ধের সিদ্ধান্ত অাগামী ২২ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত বহাল থাকবে। পাশা-পাশি সকল এনজিওর কিস্তি পরিশোধ ৩০ সেপ্টেম্বর পযর্ন্ত বন্ধ থাকবে। এ বিষয়ে গত ২০ জুন উপজেলা নির্বাহী অফিসার মোঃ অানিসুল ইসলাম কর্তৃক একটি প্রজ্ঞাপনের মাধ্যমে সর্ব সাধারনকে বিষয়টি নিশ্চিত করা হয়।
এ নির্দেশনা বাস্তবায়নে জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিক সহ সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করা হয়। উক্ত নির্দেশনা অমান্য কারীদের বিরুদ্ধে অাইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: