মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০১:২২ পূর্বাহ্ন

days 27 hours 22 minutes 38 seconds 15

নিজস্ব প্রতিবেদক:
কুমিল্লা বরুড়ায় জগন্নাথ বাড়ি যুব সংঘের উদ্যোগে বাণী অর্চনার ১৫ বছর পূর্তিতে ১৫ ফুট দীর্ঘ প্রতিমা স্থাপন করা হয়েছে। ৩০ শে জানুয়ারী থেকে ২ দিন ব্যাপী বিদ্যা দেবী সরস্বতী পূজা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ব্যাতিক্রমী আয়োজনের প্রস্তুতি চলছে । আয়োজকদের দাবি সরস্বতী পূজায় এটাই কুমিল্লার সব থেকে বড় প্রতিমা ।

অনুষ্ঠান মালায় প্রথম দিনের সন্ধ্যায় রয়েছে আতশবাজি প্রদর্শনী, সন্ধ্যা আরতী, ছোটদের গীতা পাঠ প্রতিযোগীতা,বিস্কুট খেলা, বড়দের গেইম শো । দ্বিতীয় দিন রয়েছে, শ্রেনী ভিত্তিক বৃত্তিমূলক পরীক্ষা, ছোটদের সম্মিলিত নাচ প্রতিযোগীতা, পুরস্কার বিতরনী, র‌্যাফেল ড্র সহ নানা আয়োজন ।

বরুড়ায় জগন্নাথ বাড়ি যুব সংঘের আয়োজকরা বলেন, আমরা ধারণা করছি এই প্রতিমা কুমিল্লার সব থেকে বড় প্রতিমা । প্রতিটা দিন, প্রতিটা ক্ষন আমরা অপেক্ষায় আছি সেই মাহেন্দ্রক্ষণের জন্য।আমাদের সমস্ত ভালাবাসা আর আবেগ দিয়ে সাজাচ্ছি সম্পূর্ণ আয়োজন। আপনাদের সকলের সার্বিক সহযোগিতায় আমাদের এই পূজা, পরিপূর্নতা পাবে আপনাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে।

উল্লেখ্য আসছে বৃহস্পতি ও শুক্রবার বিদ্যা দেবী সরস্বতী পূজাকে সামনে রেখে ইতিমধ্যে স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে শুরু হয়েছে উৎসবের আমেজ। বিদ্যা লাভের আশায় স্কুল-কলেজে পড়ুয়া সনাতন ধর্ম্মালম্বী শিক্ষার্থীরাই এ দেবীর আরাধনা করে থাকে। সনাতন ধর্মাবলম্বী নর-নারী, তরুণ-তরুণী এমনকি বৃদ্ধ-বৃদ্ধারাও দেবীর আর্শিবাদ পাওয়ার আশায় প্রতিক্ষার প্রহর গুনছে ।

আরও পড়ুন