1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
নিরাপত্তা বিবেচনায় সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা টাইব্রেকারে ব্রাজিলকে বিদায় করে সেমিতে উরুগুয়ে বাজপাখি মার্টিনেজ নৈপুণ্যে সেমিতে আর্জেন্টিনা কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে এনটিভির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চাঁদপুর হাজীগঞ্জে সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ পেলেন প্রায় দেড় হাজার মানুষ শিশু-কিশোরদের অবক্ষয় রোধে বিদ্যালয়ে বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান কুমিল্লায় স্ত্রীকে হত্যা ১০ বছর পর স্বামীর ফাঁসির আদেশ! ১ হাজার ৪৪ কোটি ৫০ লাখ  টাকার বাজেট ঘোষণা করলেন কুমিল্লা সিটি মেয়র ডাঃ তাহসীন বাহার সূচনা আজ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু শেষটা রাঙিয়ে অবসরের ঘোষণা কোহলির

পটুয়াখালীর ডিসি হলেন কুমিল্লার কৃতি সন্তান মতিউল ইসলাম

  • প্রকাশ কালঃ রবিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৮
  • ৬২৯

( জাগো কুমিল্লা.কম)
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার কৃতি সন্তান মোঃ মতিউল ইসলাম চৌধুরী পদোন্নতি পেয়ে পটুয়াখালী জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করেন। গত ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রনালয়ের মাঠ প্রশাসন-২ শাখা কর্তৃক পদোন্নতি দিয়ে তাকে পটুয়াখালীর জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়। মোঃ মতিউল ইসলাম চৌধুরী ব্রাহ্মণপাড়া উপজেলা সদর ইউনিয়নের মহালক্ষীপাড়া গ্রামের বাসিন্দা এবং তিনি ঐ গ্রামের বীর মুক্তিযোদ্ধা অবসর প্রাপ্ত (ওয়ারেন্ট অফিসার) হাজী নূরুল ইসলাম চৌধুরী ও মাতা বেগম মেহেরুন ইসলামের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, মোঃ মতিউল ইসলাম চৌধুরী ১৯৭৫ ইং সালে জন্ম গ্রহন করেন। পিতা মাতার পরিবারে ৩ ভাই ও ২ বোনের মধ্য তিনি সবার বড়। তিনি নিজ গ্রাম মহালক্ষীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক এবং ব্রাহ্মণপাড়া ভগবান সরকারী উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ এবং ৭ম শ্রেণি পর্যন্ত পড়ালোখা করেন। পরে তিনি যশোর ক্যান্টনমেন্ট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯০ ইং সালে এস এস সি পাস করেন।

১৯৯২ ইং সালে তিনি আদমজি ক্যান্টনমেন্ট থেকে এইচ এস সি সম্পন্ন করেন। পরবর্তিতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি এস এস অনার্স ও এম এস এস রাষ্ট্রবিজ্ঞান বিভাগে পড়ালেখা শেষ করেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা জীবন শেষ করে মোঃ মতিউল ইসলাম চৌধুরী বিসিএস ২০ তম ব্যাচে প্রশাসন ক্যাডার হওয়ার গৌরব অর্জন করেন। প্রশাসন ক্যাডার হিসেবে তিনি প্রথমে ২০০১ ইং সালে সুনামগঞ্জ জেলায় যোগদান করেন। পরে তিনি ম্যাজিষ্ট্রেট হিবে মৌলবী বাজারে, এসিল্যান্ড হিসেবে বাশখালী চট্টগ্রাম, উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সুনামগঞ্জের ছাতক উপজেলায়, পরবর্তিতে তার পদোন্নতি হয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব ও উপসচিব হিসেব তিনি দীর্ঘ ৬ বছর দায়িত্ব পালন করেন।

এর মধ্যে তিনি ২০১২-১৩ তে স্কলারশীপ পেয়ে ইংল্যান্ডে উচ্চ ডিগ্রি অর্জন করেন।

এই ব্যাপারে নব যোগদানকারি পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রনালয়ের মাঠ প্রশাসন-২ শাখা কর্তৃক পদোন্নতি দিয়ে তিনি সহ ১০ জন প্রশাসন ক্যাডারকে বিভিন্ন জেলায় জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে। বর্তমনে জেলা প্রশাসক হিসেবে তারা প্রশিক্ষণ গ্রহনরত আছেন। প্রশিক্ষণ শেষে তিনি নতুন কর্মস্থল পটুয়াখালীর জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহন করবেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews