রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:১৩ পূর্বাহ্ন


 (শরীফ আহমেদ মজুমদার, নাঙ্গলকোট)

নাঙ্গলকোটে বৃহষ্পতিবার ১৩ জনের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫৮ জন। নতুন ৫ জন সুস্থসহ মোট সুস্থ ৬৫ জন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে ৯৩ জন।


ঢালুয়া ইউনিয়নের পোষাই গ্রামের চট্রগ্রাম থেকে এসে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া শামছুল হকের (৬৫) পরিবারের ৫ জনের করোনা পজিটিভ শানাক্ত হয়েছে। তারা হলেন, শরিফা খাতুন (৬০), ইয়াছিন মিয়া (৪২), রশিয়া (২৫), রুনা বেগম (২৩), রোকেয়া বেগম (৫৫)। এছাড়া ঢালুয়া ইউনিয়নের জাপানন্দি গ্রামের রুহুল আমিন (৮০) ও তার স্ত্রী জাহানারা বেগম (৭০), রায়কোট উত্তর ইউনিয়নের ছারজানিয়া গ্রামের সাংবাদিক আবুল কাশেম গাফুরী (৬০), শ্রীরামপুর গ্রামের ইলিয়াছ (৫০), হাছিনা বেগম (৪০), ফাহিমা আক্তার (২০), পৌরসভার চৌগুরী গ্রামের রুকসানা আক্তার (৩৫) ও একজন স্বাস্থ্যকর্মী। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার দেব দাস দেব বিষয়টি নিশ্চিত করেন।

২৫শে জুন বৃহস্পতিবার কুমিল্লায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১২১ জন। এর মধ্যে  সিটি করপোরেশন- ১১,মুরাদনগর- ৪,হোমনা- ২০,  দাউদকান্দি- ১২ চান্দিনা- ৮,দেবিদ্বার- ১,  তিতাস- ১৪,  লাকসাম- ১৫, মেঘনা- ৩, মনোহরগঞ্জ- ৭, নাঙ্গলকোট- ১৩, বুড়িচং- ৮, লালমাই- ৫ জন রয়েছে।

এই নিয়ে আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ৯শ ৯৪ জনে । গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ১৫১ জন। ! সিটি করপোরেশন- ৯৪,বুড়িচং- ২,চৌদ্দগ্রাম- ১,, বরুড়া- ৩৩, আদর্শ সদর- ১২, নাঙ্গলকোট- ৫, মেঘনা- ২, মনোহরগঞ্জ- ২, মোট সুস্থ হয়েছে ১ হাজার ১ শ ৯১ জন ।

কুমিল্লা নতুন করে আরও ২ জনের মৃ’ত্যু হয়েছে । দেবিদ্বারে একজন, সদরে একজন।

। মোট মৃত্যু সংখ্যা ৮৭ জন। সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৭শ ২৮ টি , ফলাফল এসেছে ১৫ হাজার ৯ শ ৫০ টি।  বৃহস্পতিবার সিভিল সার্জন কার্যালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

এবার জানিয়ে দিচ্ছি উপজেলা ভিত্তিক মোট আক্রান্ত সংখ্যা। কুমিল্লা সিটি কর্পোরেশনে ৭৬৫ জন, দেবীদ্বারে ২৯৫ জন, মুরাদনগরে ২১৮ জন, চান্দিনায় ১৭৯ জন, লাকসামে ১৯০ জন, চৌদ্দগ্রামে ২২৫ জন, বুড়িচংয়ে ১৫৫ জন, নাঙ্গলকোটে ১৫৮ জন, আদর্শ সদরে ১১২ জন, দাউদকান্দিতে ১২৭ জন, সদর দক্ষিনে ৭৪ জন, তিতাসে ৮৬ জন, ব্রাহ্মনপাড়ায় ৫১ জন, বরুড়ায় ৮৪ জন, মনোহরগঞ্জে ৮১ জন, হোমনায় ৮৯ জন, মেঘনায় ২৮ জন, কুমিল্লা মেডিকেল কলেজে ২০ জন ও লালমাইয়ে ৪২ জন।




আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: