রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৯:৫৫ পূর্বাহ্ন

days 22 hours 14 minutes 05 seconds 44


 (শরীফ আহমেদ মজুমদার, কুমিল্লা)    
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা উত্তর ইউনিয়নের বেলগর গ্রামের দক্ষিণ পাড়া বেপারী বাড়ির কবরস্থান থেকে আদালতের নির্দেশে    শনিবার দুুপুরে   সোহেল মিয়া  নামে এক যুবকের লা শ উত্তোলন  করে জেলা ডিবি পুলিশ।

 নিহত মোঃ সোহেল মিয়া (২১)  ওই গ্রামের আব্দুর ছাত্তারের ছেলে। মামলা ও স্হানীয় সূত্র জানায়, চলতি বছরের ৩০ মার্চ রাতে নি হতের বন্ধু  সাদ্দাম ও ইউনুছ জরুরি কথা আছে বলে বাড়ী থেকে ডেকে নিয়ে যায়। পরদিন সকালে  ওই গ্রামের মসজিদের পাশে শফিকুর রহমানের পরিত্যাক্ত বাড়ীতে ম রদেহ দেখতে পেয়ে। কোন অভিযোগ ছাড়াই নিহতের  লা শ দাফন সম্পন্ন করে পরিবার। 
৬ মাস পর সোহেলের বন্ধুদের আচরনে  সন্দেহ হলে,  নি হতের পিতা   আব্দুর ছাত্তার বাদী হয়ে ১২ সেপ্টেম্বর কুমিল্লার আমলি আদালত ৫ নিহতের বন্ধু ওই গ্রামের মোঃ মোস্তফার ছেলে সাদ্দাম হোসেন (২৮),আবু তাহেরের ছেলে ইউনুছ (১৯)  সহ অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করে মামলা দায়ের করে আদালত মামলাটি জেলা ডিবি পুলিশকে লা শ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করার নির্দেশ দেন।

আদালতের নির্দেশে শনিবার দুপুরে নাঙ্গলকোট উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজেদুর রহমান,জেলা ডিবি পুলিশ পরিদর্শক (তদন্ত)  মোকাদ্দেস হোসেন, এস আই নন্দন সরকার সঙ্গীয় ফৌর্স। ও তাদের সহায়তা করেন নাঙ্গলকোট থানার এস আই মফিজুর রহমান সঙ্গীয় ফৌর্স। এসময় এলাকার শতশত উৎসক নারী পুরুষ উপস্থিত ছিলেন।     

আরও পড়ুন