বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১০:৪২ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:
করোনা (কোভিড-১৯) পরিস্থিতি বিবেচনায় আগামী ৩০ মার্চ নয়, ঈদের পরই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান।বৃহস্পতিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গণহত্যা দিবসের আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। এ সময় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়েই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান দীপু মনি।

এর আগে বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত থাকলেও সেদিন পবিত্র শবে বরাতের ছুটি ঘোষণা করা হয়েছে। এ কারণে সেদিন স্কুল-কলেজ খোলা হবে না।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ১৫ এপ্রিল রোজা শুরু হতে পারে। সাধারণত রোজার মাসে স্কুল-কলেজ বন্ধ থাকে। এ ছাড়া ঈদের ছুটির পর ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয় এবং ১৭ মে থেকে হল খোলার ঘোষণা দেয়া আছে। সে ক্ষেত্রে আগামী দিনে করোনার সংক্রমণ কমে গেলে ঈদের পর বিশ্ববিদ্যালয়ের সঙ্গেই স্কুল-কলেজ খোলা হতে পারে।

এদিকে গত ২৭ ফেব্রুয়ারি আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক শেষে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, আগামী ৩০ মার্চ দেশের সব স্কুল-কলেজ খুলে দেয়া হবে।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
%d bloggers like this: