বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:১৮ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক:
আজ ২৮ সেপ্টেম্বর। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। ১৯৪৭ সালে দেশভাগের সময় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আজকের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের কোল আলোকিত করে জন্ম নেন শেখ হাসিনা।

জন্মের পর থেকে সংগ্রামের মধ্যদিয়েই কেটেছে শেখ হাসিনার জীবন। ১৯৭৫ এর ১৫ আগস্ট পরিবার হারিয়ে একমাত্র ছোট বোনকে নিয়ে শুরু হয় শেখ হাসিনার জীবনযুদ্ধ।

কিন্তু সব আপনজন হারিয়েও আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন দমে যাননি। তিনি দেশের মানুষের কল্যাণে, মানবতার কল্যাণে, দেশগড়ার মহান ব্রত নিয়ে কাজ করে গেছেন। বহু চড়াই উতরায় পেরিয়ে তিনি বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়াতে শিখিয়েছেন।

কঠিন পরিস্থিতিতেও দৃঢ় প্রত্যয়ে টিকে থাকা এক মহান মানুষ শেখ হাসিনা। অসীম সাহসী এই মানুষটির কণ্ঠ চিরতরে থামিয়ে দিতে তাঁর ওপর বার বার হামলা চালানো হয়েছে। কিন্তু শত প্রতিকূল পরিস্থিতি আর ষড়যন্ত্রকে বিনাশ করে দেশের জন্য, মানুষের জন্য তিনি কাজ করে যাচ্ছেন।

রাজনৈতিক প্রজ্ঞার গুণে দেশের সকল শ্রেণির মানুষকে তিনি আজ এক কাতারে নিয়ে এসেছেন। সেই সঙ্গে বৈশ্বিক সংকট নিরসনে তিনি রেখে চলেছেন কৃতিত্বের স্বাক্ষর। তাই আজকের এই দিনে, শোষিত-নিপীড়িত মানুষের অধিকার আদায়ের অগ্রসেনানী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জন্মদিনের ফুলেল শুভেচ্ছা।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: