শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:২১ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক:
সাইবার হামলার আশঙ্কায় মধ্যরাত থেকে বন্ধ রয়েছে দেশের সব ব্যাংকের এটিএম বুথের সার্ভিস। কোন কোন ব্যাংক রাত দশটা আবার কোন ব্যাংক রাত ১২টা থেকে সকাল সাতটা পর্যন্ত তাদের এটিএম সেবা বন্ধ রেখেছে। হঠাৎ করে বুথ বন্ধের সিদ্ধান্তে ভোগান্তি পড়েছেন গ্রাহকরা। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সিদ্ধান্ত বহাল থাকবে বলেও ব্যাংকগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে।

কর্মস্থল থেকে মধ্যরাতে নাইমুল হাসান নামের এক যুবক অনলাইন রাইডসে ফিরছিলেন বাসায়। চালককে ভাড়া পরিশোধ করার জন্য ব্যাংকের বুথে গিয়ে জানতে পারেন মধ্যরাত থেকে বন্ধ থাকবে বুথ। ভাড়া পরিশোধ করা নিয়ে বিপাকে পড়েন তিনি। হঠাৎ করে মধ্যরাতে এটিএম বুথের সেবা বন্ধ থাকায় তার মতো অনেকেকেই বিপাকে পড়তে হয়েছে।অনেক ব্যাংকের বুথের সামনে ঝুলছে নির্দেশনা সম্বলিত নোটিশ। আবার কিছু ব্যাংকের স্ক্রিনে রয়েছে বন্ধ থাকার বার্তা।বুথের নৈশপ্রহরীরা জানান, নিরাপত্তাজনিত কারণে বুথ বন্ধ থাকার কথা বলা হয়েছে।

উত্তর কোরিয়ার “বিগল বয়েজ” নামে একটি হ্যাকার গ্রুপ বাংলাদেশের ব্যাংকগুলোতে সাইবার হামলা চালাতে পারে কেন্দ্রীয় ব্যাংকের কাছে এমন তথ্য আসে। তারপরই ২৭ আগস্ট ব্যাংকগুলোকে সতর্ক থাকার নিদের্শনা দেয় কেন্দ্রীয় ব্যাংক। হ্যাক হওয়ার আশঙ্কায় দেশের সবকটি ব্যাংকের এটিএম সার্ভিস মধ্যরাত থেকে বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: