শনিবার, ৩০ মে ২০২০, ১১:৪৫ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:

বিশ্ব আলোচিত মহামারী “করোনা ভাইরাস” সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো এবং প র্ণোগ্রা ফি অপরাধের দায়ে চাঁদপুরে মোঃ তাজুল ইসলাম (৪২) নামে একজনকে আ টক করেছে র‌্যাব-১১।

মঙ্গলবার (৭ এপ্রিল) গভীর রাতে গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানাধীন মুন্সীবাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মোঃ তাজুল ইসলাম’কে আ টক করা হয়। আটককৃত তাজুল ইসলাম চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার দক্ষিণ দিঘলদি গ্রামের মোঃ তফাজ্জল হোসেন এর ছেলে।

এসময় তার কাছ থেকে ১টি SAMSUNG Android মোবাইল ফোন উদ্ধার করা হয়। উক্ত মোবাইল ফোন সেটে “Tazul Islam” নামক ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে বৈশ্বিক আলোচিত বিষয় “করোনা ভাইরাস” সম্পর্কে বিভিন্ন মি থ্যা ও বিভ্রা ন্তিকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।

এছাড়াও উক্ত মোবাইলে সমসাময়িক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে নানা ধরণের বিভ্রান্তিকর অপপ্রচারসহ যৌ ন উত্তেজনা সৃ ষ্টিকারী অ র্ধনগ্ন/ন গ্ন ভিডিও এবং স্থিরচিত্র সংগ্রহ, সংরক্ষণ ও প্রদর্শন করে ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মহি লাদের আইডিতে প্রেরণের প্র মাণ পা ওয়া যায়।

বুধবার (৮ এপ্রিল) কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি-২ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আ টককৃত আসামী উপরোক্ত অপরাধের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।আ টককৃত আসামীর বিরুদ্ধে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন