1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
নিরাপত্তা বিবেচনায় সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা টাইব্রেকারে ব্রাজিলকে বিদায় করে সেমিতে উরুগুয়ে বাজপাখি মার্টিনেজ নৈপুণ্যে সেমিতে আর্জেন্টিনা কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে এনটিভির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চাঁদপুর হাজীগঞ্জে সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ পেলেন প্রায় দেড় হাজার মানুষ শিশু-কিশোরদের অবক্ষয় রোধে বিদ্যালয়ে বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান কুমিল্লায় স্ত্রীকে হত্যা ১০ বছর পর স্বামীর ফাঁসির আদেশ! ১ হাজার ৪৪ কোটি ৫০ লাখ  টাকার বাজেট ঘোষণা করলেন কুমিল্লা সিটি মেয়র ডাঃ তাহসীন বাহার সূচনা আজ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু শেষটা রাঙিয়ে অবসরের ঘোষণা কোহলির

জাঙ্গালিয়া স্ট্যান্ড পেরিয়ে নগরীতে ঢুকছে দূরপাল্লার বাস; যানজটে চরম জনভোগান্তি

  • প্রকাশ কালঃ সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮
  • ১২১৪

(আবু সুফিয়ান রাসেল,কুমিল্লা)
কুমিল্লা শহরের প্রবেশ দ্বারকে যানজট মুক্ত রাখার লক্ষে ৮ বছর আগে টমচমব্রীজ এলাকা থেকে সকল বাস স্টেশন অপসারন করে, ২০১১ সালে জাঙ্গালিয়ায় কেন্দ্রীয় বাস টার্মিনাল চালু করা হয়। তবে কোন নিয়মকে তোয়াক্কা না করে, পুলিশের চোখে ধুলা দিয়ে, আর নিজেদের সমিতিকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে দিনের বেলা টমচমব্রীজ ও রাতে কান্দিরপাড় পর্যন্ত জাঙ্গালিয়ার বাস প্রবেশ করে। এসব বাস শহরমুখী হওয়ার ফলে মানুষের জ্যামে পড়তে হয় প্রতিদিন। এ নিয়ে সিএনজি ও অটো চালকদের সাথে প্রায় ঝগড়া ও কথাকটাকাটি হয়। মানুষের কষ্ট ভোগান্তি দেখেও আমলে নিচ্ছে না বাস মালিক ও শ্রমিকদের সংগঠনগুলো। আবার টার্মিনালের সামনের সড়কে এলোপাতাড়ি ভাবে বাস ঘুরাতে দেখা যায়। এশিয়া ট্রান্সপোর্ট সহ কয়েকটি বাসে লিখাই আছে ঢাকা টু কুমিল্লা টমচমব্রীজ।


সরে জমিনে গিয়ে দেখা যায়, এ টার্মিনাল থেকে ১৭টি সার্বিসে ২০টি রুটে কয়েক শত বাস দৈনিক আসা-যাওয়া করে। ঢাকা, চট্টগ্রাম, নোয়াখালি, ফেনী, চাঁদপুর,লক্ষীপুর সহ বেশ কয়েকটি জেলায় বাস সার্বিস রয়েছে। আন্তঃজেলা সার্বিসের মধ্যে রয়েছে, বলাকা সুপার, শাহ আলী সুপার, দোয়েল সুপার, কুমিল্লা সুপার ও মিনি তিশা। আর মোটামুটি সকল সার্বিসের বাস টমচমব্রীজ প্রবেশ করে।

বাস বলাকা চালক রবিউল ইসলাম জানান, যাত্রী উঠানো নিয়ে একটি সার্ভিসের সাথে অন্য সার্ভিসের যাত্রী উঠানো নিয়ে প্রতিযোগীতা হয়। তাই সবাই যাত্রীদের টমচমব্রীজ বাস যাবে এ কথা বলে উঠায়। কারণ বেশীর ভাগ যাত্রী টমচমব্রীজ যেতে হয়, বাস টমচমব্রিজ গেলে যাত্রীদের ৫ টাকা অটো ভাড়া বাঁচে। যাত্রীরা না বললে আমরা বাস নিয়ে টমচমব্রিজ আসতাম না।
জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন সভাপতি মোহাম্মদ আলী জানান, দীর্ঘ দিন যাবৎ এ টার্মিনালে বেহাল দশা। যাত্রীসহ বাস নিয়ে টার্মিনালে প্রবেশ করা যায় না। তাই বাধ্য হয়ে যাত্রীসহ বাস নিয়ে টমচমব্রীজ যেতে হয়। যদি টার্মিনালের মেরামত কাজ শেষ হয়ে যায়, আমাদের বাস আর টমচমব্রীজ প্রবেশ করার প্রয়োজন হবে না।
এ বিষয়ে জেলা বাস মিনিবাস মালিক সমিতি গ্রুপ সভাপতি অধ্যাপক কবির আহমদ বলেন, আমাদের সমিতির নিয়ম হলো কোন বাস রাত নয়টার আগে টার্মিনাল অতিক্রম করে টমচমব্রিজ যাওয়া নিষেধ। এ বিষয়টি আমরা চালকদের বারবার নিষেধ করেছি, কিছু চালক কথা শুনছে না।

এ বিষয়ে, স্থানীয় ২১ নং ওয়ার্ড কাউন্সিলার কাজী মাহবুবুর রহমান বলেন, এ সমস্যাটি র্দীঘ দিনের , সাধারণ মানুষ শহরে প্রবেশের ক্ষেত্রে দূর্ভোগ পোহাতে হয়। প্রতিদিন যানজট তৈরি হয়। টার্মিনাল তৈরি করা হয়েছে, তা অতিক্রম করে টমটমব্রীজ বাস প্রবেশেন জন্য নয়।

কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র মনিরুল হক সাক্কু বলেন, জাঙ্গালিয়া থেকে কোন বাস টমচমব্রীজ আসার কোন প্রয়োজন নেই। বিষটি আমরা তাদেরকে বারবার নিষেধ করেছি। তারা আমাদের কোন কথাই শুনছে না।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews