শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন

কুবি প্রতিনিধি

স্নাতক ও স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা নেয়ার দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।বুধবার (২৫নভেম্বর) সকাল ৯টায় ক্যাম্পাসের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় ‘হাট বাজারে মানুষের ঢল, বন্ধ কেন পরীক্ষার হল’, ‘আটক শুধু আমরাই, নিয়োগ পরীক্ষা বন্ধ নাই’ প্রভৃতি স্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নেন স্নাতক ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, করোনাকালের দীর্ঘ বন্ধে চূড়ান্ত পরীক্ষা না হওয়ায় স্নাতক শেষ সেমিস্টার বা স্নাতকোত্তরের শিক্ষার্থীরা চাকরির জন্য আবেদন করতে পারছেন না। মাঝে সরকারি বেসরকারি বিভিন্ন সার্কুলার প্রকাশিত হলেও তারা তা থেকে বঞ্চিত হচ্ছেন। স্বাস্থ্যবিধি মেনে চূড়ান্ত পরীক্ষা গ্রহণ করা হলে সেশনজটের পাশাপাশি এই সংকট থেকে মুক্তি পাবেন বলে মনে করছেন তারা।
স্নাতক ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আহসান হাবীব জয় বলেন, পরীক্ষায় নির্দিষ্ট দূরত্বে এমনিতেই বসানো হয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে সেই সচেতনতাও বেশি থাকার কথা। খুব দ্রুত পরীক্ষা নেয়া হোক।
অংশগ্রহণকারী শিক্ষার্থীরা মানববন্ধনের পর কুবি উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নিকট স্মারকলিপি হস্তান্তরের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত করেন।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
%d bloggers like this: