মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক:
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠন ও বাংলাদেশের পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে। বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলাে সারাদেশে জাতীয় পর্যায়ে বাস্তবায়িত হয়েছে। বর্তমান এলজিইডি, উপজেলা কমপ্লেক্স, বিআরডিবি বার্ডের সফল কর্মসূচির ফসল।

শনিবার (০৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় কুমিল্লার কোটবাড়িতে বার্ডের ময়নামতি অডিটোরিয়ামে বার্ডের ৫৪তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্থায়ীভাবে দেশের দারিদ্র্য বিমোচনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার বাড়ি আমার খামার প্রকল্পের আওতায় বার্ড লালমাই-ময়নামতি প্রকল্পের মাধ্যমে কুমিল্লার লালমাই অঞ্চলের পাহাড়ি এলাকার জনগণের জীবন-জীবিকার মান-উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। সরকারের অগ্রাধিকারভুক্ত এজেন্ডা আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে বার্ডকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব জনাব মো. মশিউর রহমান এনডিসি। এ সময় উপস্থিত ছিলেন- বার্ডের মহাপরিচালক মো. শাহজাহান, কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহম্মেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরও পড়ুন

%d bloggers like this: