শুক্রবার, ০৩ Jul ২০২০, ০৭:৪১ অপরাহ্ন

(ফখরুল ইসলাম সাগর, দেবিদ্বার)

করোনা হটস্পট দেবিদ্বারে আরও ভয়াবহ রূপ ধারন করছে । সম্প্রতি নেওয়া দেবিদ্বারের ৪৯ টি রিপোর্ট এর মধ্যে ১৯ জন পজিটিভ পজিটিভ এসেছে । এই নিয়ে দেবিদ্বারে আক্রান্ত রোগী সংখ্যার বেড়ে ৬১ জনে দাঁড়িয়েছে । এই নিয়ে এই উপজেলায় ৭ জনের মৃত্যু হয়েছে।

বুধবার সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে ইউসুফপুর ইউনিয়নের মোগসাইর গ্রাম (এগারগ্রাম বাজার) সবচাইতে ঝুঁকিপূর্ন। এই এক গ্রামের মধ্যেই ১৫ জন পজিটিভ এসেছে। এই এলাকাটাকে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর সহায়তায় সম্পূর্ণ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

এদিকে বুধবার দুপুরে সিভিল সার্জনের কার্যলয় থেকে জানানো হয়,কুমিল্লায় ১২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে , মুরাদনগরে নাগেরকান্দিতে উপসর্গ নিয়ে মারা যাওয়ার ব্যক্তির রিপোর্ট পজেটিভ এসেছে। । জেলায় মোট আক্রান্ত হয়েছে ১৭১ জন। নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মুরাদনগরের ১০ জন, নাঙ্গলকোটের দুইজন । মুরাদনগরে উত্তরত্রিশ ৫জন, সুরানন্দি ২জন, নাগেরকান্দি ১জন, মুরাদনগর সদর ১জন, রহিমপুর ১জন। নাঙ্গলকোটে দৌলখাঁড় ইউনিয়নে ২ জন আক্রান্ত হয়েছে।

এছাড়া কুমিল্লা নগরীর ছাতিপট্টি এলাকার একজন কুমিল্লা মেডিকেলে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি অবস্থায় আশঙ্কাজনক হওয়ায় ঢাকা নেওয়া পথে মারা যান। মৃত ব্যক্তি ও পরিবারের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিকে কুমিল্লা শহরের ঝাউতলাস্থ ঔষধ কোম্পানী অপসোনিনের কার্যালয় লকডাউন করা হয়েছে। বিষ্ণপুরের বাসিন্দা এরিয়া ম্যানেজার করোনা আক্রান্ত হওয়ায় লকডাইন করা হয়।

দেবিদ্বার ৬১,সদর ২, সিটি ১১, তিতাস ১১, লাকসাম ১৪,চান্দিনা ১২, দাউদকান্দি ৯, বুড়িচং৮, মুরাদনগর ২৯, মনোহরগঞ্জে ৫, বরুড়া-১০,বি-পাড়া ২,সদর (দ) ৩, চৌদ্দগ্রাম ২, হোমনা২, মেঘনা২,লালমাই২, নাঙ্গলকোট ৪

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৩,১১৪
৪২
১,৬০৬
১৪,৬৫০
সর্বমোট
১৫৬,৩৯১
১,৯৬৮
৬৮,০৪৮
৭৬৬,৪০৭
%d bloggers like this: