শুক্রবার, ০৩ Jul ২০২০, ০৮:০১ অপরাহ্ন

(মো. তপন সরকার, হোমনা)
কুমিল্লার হোমনায় এই প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। সে ৩নং দুলালপুর ইউনিয়ন মঙ্গলকান্দি গ্রামের এক নারী। গত ১১ তারিখ একজন পুরুষ ও একজন নারীর ক রোনা সন্দেহে উপাত্ত সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল বলে বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

বুধবার রাতে এদের রিপোর্ট পাওয়া গেছে। এতে পুরুষ রোগীর রিপোর্ট নেগেটিভ আসলেও নারী রোগীর রিপোর্ট পজেটিভ এসেছে। এতে মঙ্গলকান্দি গ্রামকে লকডাউন ঘোষনা করা হয়েছে। এছাড়া চিকিৎসা নেওয়া হোমনা সদরের গাজী ডায়গোনেস্টিক সেন্টারে নারী চিকিৎসা নেয়ার কারনে সেই ডায়গোনেস্টিক সেন্টারকে ও লকডাউন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাক’মা মঙ্গলকান্দি গ্রামে উপস্থিত হয়ে গ্রামকে লকডাউন ঘোষনা করেছেন। হোমনা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কায়েস আকন্দ, ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন সওদাগর উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পবিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. আব্দুছ ছা’লাম সিকদার (মুঠোফোনে) জানান, ওই ব্যক্তি নিজের বাড়িতে একটি কক্ষে অবস্থান করছেন। তাই ওই ব্যক্তির মা ও সন্তান কে ক’রোনা সন্দেহে উপাত্ত সংগ্রহ করে আগামীকাল পরীক্ষার জন্য পাঠানো হবে। এ নিয়ে আরও কী করা যায়, সে বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবো। জানা যায়, করোনা আ’ক্রান্ত রোগী ঢাকা মিরপুরে থাকতেন । ১৪ দিন আগে গ্রামের বাড়িতে আসেন।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৩,১১৪
৪২
১,৬০৬
১৪,৬৫০
সর্বমোট
১৫৬,৩৯১
১,৯৬৮
৬৮,০৪৮
৭৬৬,৪০৭
%d bloggers like this: