বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১২:২৫ অপরাহ্ন


(ফারুক আজম, কুমিল্লা)

রাষ্ট্রীয় মদদে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে পরিচালিত ২১ আগষ্ট ভয়াবহ গ্রেনেড হামলায় বাংলাদেশ আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমান সহ প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনাকে বাঁচাতে যে ২৪ জন নেতাকর্মী নিজের জীবন বিলিয়ে দিয়েছিল তাদের মধ্য অন্যতম ঢাকা মানিকনগর ওয়ার্ড শ্রমিকলীগ নেতা কুমিল্লা মেঘনা উপজেলার ভাওরখোলা গ্রামের মৃত দুখাই মিয়ার ছেলে মোঃ হানিফ মিয়া অন্যতম।

স্ত্রী ৩ ছেলে ২ মেয়ে রেখে মারা যাওয়া হানিফ মিয়ার পরিবার একমাত্র উপার্জন ক্ষম ব্যাক্তিকে দিশেহারা।২০০৯ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে পরিবারকে ১০ লক্ষ টাকা প্রদান করে। এ টাকা দিয়ে নিজের বাড়ীতে ঘর না থাকায় ঢাকায় অন্যার বাসায় ও ছেলেরা দিনমজুরের কাজ করে সংসার চালাচ্ছে। বুধবার ২১ আগষ্টের ১৫ তম বর্ষে ভাওরখোলা গ্রামের বাড়িতে হাজির হন মেঘনা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ মিয়া রতন সিকদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা পারভীন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কামরুল হাসানসহ অাওয়ামীলীগ নেতৃবৃন্দ।

তারা প্রধানমন্ত্রী ঘোষিত ঘরহীনদের জন্য অাশ্রায়ন প্রকল্পের অাওতায় ঘর নির্মান তহবিলের মাধ্যমে ঘর নির্মানের ব্যবস্থা করেন। এসময় নিহত হানিফের বোন মনোয়ারা বেগম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান রতন সিকদার বলেন ২১ অাগষ্ট নিহত হানিফ এর অাত্বত্যাগ অামাদের সামনে পথচলতে অনুপ্রেরণা জুগাবে। হানিফের পরিবার থেকে যে কোন একজনকে সরকারী চাকুরী প্রদানের জন্য অাহবান জানাচ্ছি। অামরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার পরিবারকে সব ধরনের সহযোগিতা করব।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: