সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৪:৫০ পূর্বাহ্ন


মোঃ ফখরুল ইসলাম সাগর,দেবিদ্বার


কুমিল্লার দেবিদ্বারে এসিল্যান্ডের স্বাক্ষর স্কেন করে নকল খতিয়ান তৈরির অভিযোগে ভ্রাম্যমান আদালতের অভিযানে কংশনগর বাজার থেকে আবু হানিফ (২২) নামক এক যুবককে গ্রেপ্তার করেছে। সে ব্রাম্মনপাড়া উপজেলার ময়নাল হোসেন এর ছেলে।
জানা যায়, দেবিদ্বার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাহিদা আক্তার এর স্বাক্ষর স্কেন করে কম্পিউটার এর মাধ্যমে দির্ঘদিন যাবত নকল জাল খতিয়ান তৈরি করে সরবরাহ করে আসছিল। সাম্প্রতিক উপজেলার জাফরগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসে এক ব্যক্তি খতিয়ান নিয়ে দাখিলা কাটতে এলে ডিসিয়ার এর সাথে মিল নাথাকায় খতিয়ানটি নকল হিসেবে নিশ্চিত হয়। পরে ওই অফিসের কর্মকর্তা এসিল্যান্ড সাহিদা আক্তারকে বিষয়টি অবহিত করলে, তিনি অনেক খোঁজ খবর নিয়ে বুড়িচং উপজেলার কংশনগর বাজারের জাল খতিয়ান তৈরি খবর পেয়ে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ভূমি অফিসের এক কর্মচারী দিয়ে ছদ্দবেশে খতিয়ানের তৈরির জন্য ওই দোকানে পাঠানো হয়। পরে ১হাজার টাকার বিনিময়ে একটি খতিয়ান তৈরি করে নিয়ে আসলে বিষয়টি নিশ্চিত হন।
পরবর্তীতে গতকাল বৃহস্পতিবার বিকালে দেবিদ্বার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাহিদা আক্তার, বুড়িচং থানার সহকারী কমিশনার(ভুমি) তাহমিদা আক্তার এর সহযোগীতায় বুড়িচং থানা পুলিশের একটি টিম সহ কংশনাগর বাজারের গোমতী লাইব্রেরীতে অভিযান চালিয়ে জাল খতিয়ান তৈরির মুল হোতা আবু হানিফ (২২) কে আটক করা হয়। এসময় তার লাইব্রেরী থেকে একটি ল্যাপটপ ও প্রিন্টার সহ বিভিন্ন ইউনিয়নের নকল খতিয়ান উদ্ধার করা হয়। নকল খতিয়ান সরবরাহকারী আবু হানিফকে মোবাইল কোর্টের এক্তিয়ার বহিভূত হওয়ায় অপরাধীকে নিয়মিত মামলায় দিয়ে কোট হাজতে প্রেরনের জন্য বুড়িচং থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।
এ ব্যাপারে দেবিদ্বার উপজেলার এসিল্যান্ড সাহিদা আক্তার জানান দির্ঘদিন যাবত আমার স্বাক্ষর স্কেন করে কম্পিউটারএর মাধ্যমে একটি চক্র নকল খতিয়ান তৈরি করে সরবরাহ করে আসছিল। গতকাল তাকে আটক করা হয়েছে। তবে জনসাধারনের প্রতি আমার অনুরোধ আপনারা উপজেলা ভূমি অফিস থেকে খতিয়ান ও ডিসিআর সংগ্রহ করবেন। অন্যান্য স্থান থেকে এসব খতিয়ান এনে নকল প্রমানিত হলে আপনাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: