মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ১২:০৫ পূর্বাহ্ন

days 27 hours 23 minutes 55 seconds 08

দেবিদ্বার প্রতিনিধি:

কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবিদ্বার পৌর এলাকার সাইলচ নামক স্থান থেকে বৃহস্পতিবার সকালে অজ্ঞাত এক ব্যক্তির লা শ উদ্ধার করেছে মিরপুর হাইওয়ে ফাঁড়ির পুলিশ।

জানা যায়, দেবিদ্বার পৌর এলাকার সাইলচর (কোরের পাড়) কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের পশ্চিম পার্শ্বে একটি অচেনা লা শ পড়ে থাকতে দেখে স্থানীয়রা দেবীদ্বার থানা পুলিশকে সংবাদ দেয়। পরে হাইওয়ে পুলিশ সংবাদ পেয়ে একদল পুলিশ ফোর্স ঘটনাস্থলে গিয়ে মুসলিম পরিবারে অ জ্ঞাত ওই যুবকের লাশ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে মিরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুজ্জামান জানান, প্রাথমিক সুরতহালে ধারনা করা হচ্ছে, অজ্ঞাত মৃ ত ব্যক্তিটি মানসিক ভারসা ম্যহীন। মাথায় ও হাটুতে আঘাতের চিহ্ন রয়েছে, ভোরের কোন এক সময় গাড়ির সাথে ধাক্কা লেগে হয়তো ঘটনাস্থলেই তার মৃ ত্যু হয়। লা শের ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরন করা হয়েছে। এ ঘটনায় অ জ্ঞাত হ ত্যা মামলায় দায়েরের প্রস্তুতি চলছে।

বিপিএলে চার দলের নতুন নাম; কুমিল্লার দায়িত্ব নিলেন বিসিবি

 

অনলাইন ডেস্ক:


বঙ্গবন্ধু বিপিএলের চার দলের নতুন নাম ঘোষণা করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। এবার আগের কোনো ফ্র্যাঞ্চাইজি না থাকায় আগের দলগুলোর নাম পরিবর্তন হয়েছে।

নতুন আঙ্গিকের এই টুর্নামেন্টে অংশগ্রহণ করা দলগুলোর নামেও পরিবর্তন এসেছে। সাতটি দলের মধ্যে পাঁচটি দলের জন্য পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান পেয়েছে বিসিবি। তারাই দলগুলোর নতুন নাম দিয়েছে। কুমিল্লা ও রংপুর এই দুইটি দলের দায়িত্ব নিয়েছে  । বাকি দলগুলো হলো-

১. ঢাকা নওয়াব
২. চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
৩. রাজশাহী রানার
৪. সিলেট থান্ডার্স

পৃষ্ঠপোষক যমুনা ব্যাংক ঢাকা দলের সঙ্গে যুক্ত হয়ে নামকরণ করেছে ‘ঢাকা নওয়াব’। চট্টগ্রাম দলের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান আখতার ফার্নিশারস। এবারের বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রাম দলের নাম ‘চট্টগ্রাম চ্যালেঞ্জার্স’। সিলেট দলের দায়িত্বে জিভানি ফুটওয়্যার কোম্পানি; সিলেতের নতুন নাম ‘সিলেট থান্ডার্স’। রাজশাহীর সঙ্গে যুক্ত হয়েছে আইপিসি নামের একটি প্রতিষ্ঠান। তারা দলের নতুন নাম দিয়েছে ‘রাজশাহী রানার’। খুলনা দলের পৃষ্ঠপোষকতার দায়িত্ব নিলেও এখন পর্যন্ত দলের নাম ঠিক করেনি প্রতিষ্ঠান- মাইন্ড ট্রি।

এই বিষয়ে আজ বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ‘পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলোই তাদের পছন্দে দলগুলোর নামকরণ করেছে। এর বাইরে রংপুর আর কুমিল্লা দল দুটির দায়িত্ব নিচ্ছে বিসিবি। এখনও এ দুটি দলের নামকরণ করা হয়নি। নাম ও লোগো চূড়ান্ত করে খুব শিগগিরই তা জানিয়ে দেওয়া হবে।’

প্রসঙ্গত, আগামী ৮ ডিসেম্বর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্ট ডাউন শুরু হবে দেশজুড়ে। ওই দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুর্নামেন্টের উদ্বোধন করবেন। টুর্নামেন্ট মাঠে গড়াবে আগামী ১১ ডিসেম্বর।

আরও পড়ুন