সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৪:৪৪ পূর্বাহ্ন

আকিবুল ইসলাম হারেছঃ

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখাসহ নকল ও ভেজাল প্রতিরোধে কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া বাজারে তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করেছে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়।

রোববার(২৬ জুলাই) ওই বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.আছাদুল ইসলামের নেতৃত্বে তদারকিমূলক অভিযান পরিচালনা ক‌রে ৫টি প্রতিষ্ঠানকে মোট ৮৬,০০০/- জরিমানা আদায়,৪১৩ বোতল মেয়াদ উত্তীর্ণ কোমলপানীয় ও এক বস্তা অননুমো‌দিত শিশুখাদ্য জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে জ‌রিমানাকৃত প্র‌তিষ্ঠা‌নগু‌লো হ‌লো তোফা‌জ্জেল স্টোর ৫০,০০০ টাকা, ইউনুছ স্টোর ১০,০০০ টাকা, ভাই ভাই স্টোর ১০,০০০ টাকা, হাজী মহররম আলী স্টোর ৮,০০০ টাকা ও দীনবন্ধু মে‌ডি‌কেল হল‌কে ৮,০০০ টাকা।

অ‌ভিযা‌নে দোকানী‌দের ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে, দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন কর‌তে ও সামা‌জিক-শারী‌রিক দূরত্ব বজায় রে‌খে কেনা-‌বেচা কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

অভিযান পরিচালনাকারী কুমিল্লা জেলা ভোক্তা অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে অধিদপ্তরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে।দেশের এই ক্রান্তিলগ্নে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে ও নিত্যপণ্যের উৎপাদনকারী, আমদানিকারক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নিত্যপণ্যের ক্রয় মূল্যের ভাউচার এবং মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন ও ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় করতে ও নকল/ভেজাল পণ্য উৎপাদন, সরবরাহ ও বিক্রয় করা হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানানো হয়।

অভিযানকালে বাজার ব্যবসায়ী স‌মি‌তি, স্থানীয় জনপ্র‌তি‌নি‌ধি ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: